সিদ্ধিরগঞ্জে প্রবাসীদের সহযোগিতায় যুবসমাজের উদ্যোগে দুঃসময় অসহায়দের পাশে..

প্রধান-সংবাদ মানুষ-মানুষের জন্য সিদ্ধিরগঞ্জ
সংবাদটি শেয়ার করুন
0Shares

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা :: ও আমার দেশের মাটি, তোমার ‘পরে ঠেকাই মাথা তোমাতে বিশ্বময়ীর, তোমাতে বিশ্বমায়ের আঁচল পাতা ও আমার দেশের মাটি, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কৃতিসন্তান, বর্তমান দক্ষীন আফ্রিকায় প্রায় যুগ পার হয়ে যাচ্ছে একএক জনের, তবুওতো মা‘য়ের সোনার বাংলাদেশ, বিশ্বের অন্যান্য দেশের ন্যায় আমাদের দেশে করোনা ভাইরাসের প্রাদূর্ভাব শুরু হওয়ার পর থেকে যোগাযোগের মাধ্যমে দুঃসময় এ সহায়তার হাত বাড়িয়ে এলাকার যুব সমাজের সাথে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা। ‘অসহায় দুস্থ বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো আমাদের (বিত্তবানদের) একান্ত কাম্য।

সিদ্ধিরগঞ্জের ৫নং ওয়ার্ড কমিনিউটি পুলিশ ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর এর সহযোগিতায় । সাইলো এলাকার তরুণ যুব সমাজের উদ্যোক্তা জাহিদ হাসান লিপু, মোঃ সোহেল রানা, বিল্লাল হোসেন রানা‘সহ ওয়ার্ডবাসীর সেবায় এলাকার সকলের সাথে মিলে যৌথভাবে সচেতনা মূলক কাজে স্বেচ্ছাসেবী কর্মী হয়ে নিরলস ভাবে একসাথে কাজ করে যাচ্ছে।বাংলাদেশ সরকারের নির্দেশ অনুযায়ী ও স্থানীয় কমিনিউটি পুলিশ,এবং ৫নং ওয়ার্ড কাউন্সিলর এর সহযোগিতায় সতর্কতা অবলম্বনসহ অযথা বাইরে চলাফেরা না করতে এবং সবাইকে জনসমাগম থেকে এড়িয়ে চলার জন্য আহ্বান জানিয়ে সবাইকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন ও সতর্ক থাকার জন্য এলাকায় মাইকিং, অযথা বাইরে ঘোরাঘুরি না করা মানুষদেরকে সচেতন করতে এবং ঘরমুখী করতে মহল্লার বিভিন্ন স্বেচ্ছাসেবী কর্মী নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেনতামুলক কাজে পরিশ্রম করে যাচ্ছেন।

জীবনের ঝুঁকি নিয়ে একনিষ্ঠ ভাবে স্বেচ্ছাসেবী কর্মী হয়ে জাতির জন্য অক্লান্তভাবে পরিশ্রম করে যাচ্ছে যুব সমাজ তরুণরা।

এছাড়াও দিনে কয়েকবার সাবান অথবা হ্যাক্সিসল দিয়ে হাত ধোয়ার পরামর্শ দেওয়া হয়। বিনা কারণে কাউকে বাহিরে না আসার অনুরোধ করে তারা বলেন, আপনি সুস্থ্য থাকুন, অপরকে সুস্থ্য থাকতে সহায়তা করুণ। নিজের পরিবারের সদস্যদের কথা চিন্তা করে আপনারা নিজের বাসায় সতর্ক থাকুন আর আল্লাহর নিকট প্রার্থণা করুণ যে আল্লাহ এই মহামারী থেকে রক্ষা করেন। আর জনসমাগম থেকে সচেতনতাই পারে আমাদেরকে নিরাপদে রাখতে। নিয়মিত সচেতনতামূলক ও সামাজিক এ কর্মসূচি সকলের সাথে মানুষের সেবায় আছি ইনশাআল্লাহ। সকলের কাছে তারা দোয়া কমনা করছেন।

বুধবার-২৯ এপ্রিল সাইলো এলাকার তরুণ যুব সমাজের উদ্যোক্তা জাহিদ হাসান লিপু বলেন, আমাদের সিদ্ধিরগঞ্জ এর কৃতি সন্তান আফ্রিকা,ঘানা,সৌদি আরব প্রবাসী ভাইদের আর্থিক সহযোগিতায় ও সাইলোগেট যুবসমাজ এর উদ্যোগে দ্বিতীয় ধাপে প্রায় ১২০জন ও তৃতীয় ধাপ এ ৯০ টি নিম্ন ও মদ্যবিত্ত অসহায় পরিবারদের ঘরে-ঘরে খাদ্য সামগ্রী ও ইফতার সামগ্রী উপহার পৌঁছে দেওয়া হয়েছে।

এছাড়াও এর আগে প্রথম ধাপে প্রায় ১০০/পরিবারের মাঝে এক বেলা রান্না করা খাবার পৌঁছে দিয়েছি। সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছি সেইসব প্রবাসী যোদ্ধাদের যারা নিজেরা লকডাউনে থেকেও বর্তমান এ দেশের এই কোবিড ১৯ করোনা ভাইরাস এর মহামারীতে নিজ দেশের ও এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। মহান আল্লাহ্ যেন আমাদের দেশ সহ সারা বিশ্ববাসীকে এই মহামারী থেকে রক্ষা করেন এই দোয় কামনা করেন তারা।

তারা বলেন, আমরা আমাদের সাধ্য অনুযায়ী চতুর্থ ধাপের কাজ শুরু করবো ইনশাআল্লাহ। পাশাপাশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন স্থানীয় কাউন্সিলর ও কমিনিউটি পুলিশ এবং কিছু গন্যমান্য ব্যাক্তিদের প্রতি যারা তাদের এই কাজের জন্য সাহস প্রেরণা ও পরামর্শ দিয়ে ভিবিন্ন ভাবে সহযোগিতা করেছেন।

সংবাদটি শেয়ার করুন
0Shares
আলোকিত শীতলক্ষ্যা
পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।
https://alokitoshitalakha.com

Leave a Reply

Your email address will not be published.