সরকারী প্রণোদনাসহ ৬ দফা দাবি আদায়ে ১৪৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : বেসরকারি কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জন্য সরকারী প্রণোদনাসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে, সিদ্ধিরগঞ্জের ১৪৫টি বেসরকারি কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এ দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত কর্মসুচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন। এসময় প্রায় ৫ শতাধিক শিক্ষক-শিক্ষিকা ফেস্টুন-ব্যনার নিয়ে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাসের সংক্রামন প্রতিরোধে সরকারের ঘোষনা মোতাবেক ১৭ মার্চ ১৪৫টি বেসরকারি কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে সিদ্ধিরগঞ্জে। যার কারণে চরমভাবে আর্থিক সংকটে পড়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

তাছাড়া লকডাউনের কারণে শিক্ষক-শিক্ষিকা প্রাইভেট টিউশনীও করতে পারছে না। কিন্তু স্কুল বন্ধ থাকার কারণে স্কুল কর্তৃপক্ষ, শিক্ষক-শিক্ষিকারা অর্থনৈতিক ভাবে নিদারুন কষ্টে দিনাতিপাত করছে। কোন শিক্ষক না পারে কারো কাছে হাত পাততে না পারে লাইনে দাঁড়িয়ে সাহায্যে নিতে। এমন পরিস্থিতিতে নিরুপায় হয়ে শিক্ষকরা রাস্তায় নেমেছে তাদের কস্টের কথা মাননীয় প্রধানমন্ত্রীকে জানাতে। মানবিকভাবে এই শিক্ষক-শিক্ষিকা-কর্মচারীদের দিকে সু-দৃষ্টি দিবেন। মানববন্ধন থেকে ৬ দফা-দাবি পেশ করা হয়।

সংগঠনের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেন ঢালীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাংলাদেশ বেসরকারী প্রাথমিক ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির সভাপতি এম.এ সিদ্দিক মিয়া, ঢাকা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সদস্য সচিব জি.এইচ ফারুক,বেসরকারি প্রাথমিক ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির মহাসচিব শেখ মিজানুর রহমান, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চেয়ারম্যান প্রিন্সিপাল ইকবাল বাহার চৌধুরী ও শিক্ষা সচিব প্রিন্সিপাল মোহাম্মদ আব্দুল ওদুদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.