রূপগঞ্জের সর্ববৃহৎ গাউছিয়া-ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রধান-সংবাদ রূপগঞ্জ
সংবাদটি শেয়ার করুন
0Shares

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : রূপগঞ্জ উপজেলার সর্ববৃহৎ গাউছিয়া কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) বিকেল ৫টার দিকে লাগা আগুনে বাজারের প্রায় অর্ধশতাধিক দোকানপাট পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন মার্কেটের ব্যবস্থাপক আব্দুল আউয়াল।

জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গাউছিয়া মার্কেট বন্ধ রয়েছে। মার্কেটের একটি ওষুধের দোকানে থাকা ফ্রিজের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুণের সূত্রপাত হয়েছে বলে মার্কেটের ব্যবসায়ীরা ধারনা করছেন। এ সময় গাউছিয়া মার্কেটের শতাধিক অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে মার্কেটে নিয়োজিত আনসার ও কর্মীরা আগুণ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

খবর পেয়ে কাঞ্চন ও ডেমরা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অর্ধশতাধিক দোকানপাট পুড়ে ছাই হয়ে যায়। দোকানে ঈদের জন্য মালামাল ভর্তি করে রাখায় ক্ষতির পরিমাণ বৃদ্ধি পেয়েছে বলেও ফায়ার সার্ভিসকর্মীরা দাবি করেন।

মার্কেটের ব্যবস্থাপক আব্দুল আউয়াল জানান, গাউছিয়া কাঁচাবাজারে বেশ কয়েকটি ওষুধের পাইকারী দোকানসহ শতাধিক মুদিমনোহরী দোকান রয়েছে। চাউলের বেশ কয়েকটি আড়ৎ রয়েছে।

করোনা পরিস্থিতির কারণে দুপুর আড়াইটায় দোকানপাট বন্ধ করে গেট বন্ধ করে দেয়া হয়। বিকেলের দিকে ওষুধের একটি দোকানে থাকা ফ্রিজের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুণের সূত্রপাত হয়। সাথে সাথে আগুণ পুরো মার্কেটে ছড়িয়ে এলাকা কালো ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সন্ধ্যা ৭টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

সংবাদটি শেয়ার করুন
0Shares
আলোকিত শীতলক্ষ্যা
পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।
https://alokitoshitalakha.com

Leave a Reply

Your email address will not be published.