রাষ্ট্রীয় শুদ্ধাচার পুরস্কার ভূষিত হয়েছেন ইউএনও মমতাজ বেগম

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : রাষ্ট্রীয় শুদ্ধাচার পুরস্কার (২০১৯-২০)এ ভূষিত হয়েছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সততা, কাজের প্রতি দ্বায়িত্বশীলতা, সুশাসন প্রতিষ্ঠা ও বিভিন্ন অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াসহ বিভিন্ন সূচকে সন্তোষজনক হওয়ায় তিনি এ পুরষ্কার লাভ করেন।

উপজেলা প্রশাসন সূত্রে, মমতাজ বেগম রূপগঞ্জে যোদানের পর থেকে এ পর্যন্ত ৪০টিরও অধিক বাল্যবিবাহ প্রথা বন্ধ, সরকারি জমি উদ্ধার, চাঁদাবাজি রোধ, মাদক নির্মূলে অগ্রণী ভূমিকা পালন, প্রতিবন্ধী শিশুদের চিকিৎসা সেবাসহ নানা সুবিধা, উপজেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের বর্ণনা তুলে ধরা, সুদীর্ঘ ৩০ বছর ধরে গাউসিয়া মার্কেট এলাকার রাস্তার দুই পাশে ফুটপাত দখল মুক্ত করে সবুজায়ন গড়ে তোলা, পূর্বাচল উপশহরে অবৈধভাবে গড়ে তোলা নীলা মার্কেট উচ্ছেদ করে সরকারি বরাদ্দকৃত সম্পত্তিতে শেখ হাসিনা স্টুডিয়ামের সম্পাত্তি ফিরিয়ে আনা, বিভিন্ন আবাসন প্রকল্পের নামে কৃষককের জমি জোর পূর্বক দখল বন্ধ করে ও নিজের বেতনের টাকায় অসহায়দের জন্য খাদ্য কিনে বাড়ি বাড়ি পৌছে দিয়েছেন। এসব কর্মকান্ডের মাধ্যমে বেশ প্রশংসিত হয়েছেন রূপগঞ্জ ইউএনও।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমি জীবণ বাজি রেখে কাজ করে যাবো। দেশের কল্যাণে, মানুষের কল্যানে কাজ করতে যেয়ে যে কোন বাঁধাকে অতিক্রম করবো। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই সোনার বাংলায় কোন অন্যায়, অপরাধীদের কোন জায়গা হবে না। আমি মানুষের জন্য কাজ করে যেতে চাই।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.