নারায়ণগঞ্জে পাঁচটি নিউজ পোর্টাল খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন
0Shares

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি বলেছেন, নারায়ণগঞ্জে যেসমস্ত সংবাদপত্র বা পোর্টাল রয়েছে সবই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে। এটা আমরা বলবো না। কারণ আমরা এরকম দেখেছি যে হলুদ সাংবাদিকতা নারায়ণগঞ্জে বিদ্যমান। ভুলভাল সংবাদ, রং চং জড়িয়ে সংবাদ, নারায়ণগঞ্জের কিছু কিছু পত্রিকায় আমরা লক্ষ্য করি। আমরা এর নিন্দা জানাই, এর প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে সাংবাদিকদের ডজনখানেকের মতো সংগঠন রয়েছে। আজকে ১৯-২০ দিন হলো পাঁচটি পোর্টাল বন্ধ। আমরা তো দেখলাম না কোন সংগঠনের পক্ষ থেকে এর প্রতিবাদ জানাতে, প্রতিবাদে রাস্তায় নামতে, এগিয়ে আসতে। কেন ? সাংবাদিকদের সংগঠন কেনো করা হয়? প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন, আমরা এজন্য প্রশ্নগুলো করতে পারি যে, যখন দেখি দুর্বৃত্তদের টাকা-পয়সায় নারায়ণগঞ্জে সংবাদপত্র প্রকাশিত হয়, পোর্টালও কয়েকটা করে। আবার তাদের সাথে অনেক সাংবাদিকদের সখ্যতা বা সম্পর্ক রয়েছে। সংবাদপত্রের স্বাধীনতা যদি ক্ষুণ্ন হয় তাহলে আমাদের সংবিধানের একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ সেটি দুর্বল হয়ে পড়ে। আমরা এটি দুর্বল দেখতে চাই না। সঠিক সংবাদের মধ্যদিয়ে দেশের সঠিক চিত্র, মানুষের সঠিক চেহারা আমরা দেখতে চাই।

মঙ্গলবার (২ জুন) শহরের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের সামনে ব্লক হওয়া পাঁচটি নিউজ পোর্টাল দ্রুত খুলে দেয়ার দাবিতে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ৩০০ শয্যা হাসপাতালের অনিয়ম আজকে না, আমরা দীর্ঘদিন ধরে দেখে আসছি। এখন পর্যন্ত সে অনিয়মগুলো বলবৎ রয়েছে। সুতরাং যারা আজকে ক্ষমতার মসনদে বসে আছেন, চিরস্থায়ী যদি মনে করেন তাহলে ভুল করবেন।

সংগঠনের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে এবং সাবেক সভাপতি প্রদীপ ঘোষ বাবুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা সমন্বয়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তারিকুল সুজন, সমমনার সভাপতি দুলাল সাহা, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সমস্পাদক জহিরুল ইসলাম জহির, জেলা কমিটির সাধারণ সম্পাদক ফারুক মহসিন, উদীচী জেলা সংসদের সভাপতি ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি জাহিদুল হক দীপু প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.