1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

এখন সময় দুপুর ২:৪৯

মানবিক ওসি কাচঁপুর হাইওয়ে থানার মনিরুজ্জামান

  • প্রকাশিত : রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৪৩

এস কে মাসুদ রানা (আলোকিত শীতলক্ষ্যা ডট কম) : চলমান লকডাউনে মহাসড়কে মানবিকতার পরিচয় দিয়েছেন কাঁচপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান। পরিবহন চালক-হেলপার পথচারীদের মধ্যে গেল রমজানে ইফতার সামগ্রী বিতরণসহ নানা ভাবে পাশে থেকে মানবিক ওসি হিসেবে পরিচিত লাভ করেছেন তিনি।

গাজীপুর রিজিয়ন হাইওয়ে পুলিশের আওতাধীন কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের মহাসড়ক আরও সীমানা বৃদ্ধি হয়েছে। জানা যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড হতে মেঘনা পযর্ন্ত এবং ঢাকা-সিলেট মহাসড়কের কাচঁপুর হতে নরসিংদী পযর্ন্ত কাচঁপুর হাইওয়ের থানা পুলিশের সীমানা বৃদ্ধি করা হয়েছে।

দীর্ঘ এই মহাসড়কের দায়িত্ব কাচঁপুর হাইওয়ে থানা পুলিশের আওতাধীন করা হয়েছে।লকডাউন শীতলতা ও স্থবিরতা যতই ঘনিয়ে আসছে মহাসড়কে যানবাহনের চাপ ততই বৃদ্ধি পাচ্ছে। কাঁচপুর হাইওয়ে পুলিশের মহাসড়কে যানজট নিরসন ও পন্যবাহী গাড়িতে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কাঁচপুর হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান এর সঠিক দিক নির্দেশনা ও দক্ষ দায়িত্ব পালনে তদারকিতে যথেষ্ট নিরাপত্তা বলয় তৈরি হয়েছে ।

এদিকে বিভিন্ন পরিবহনের মালিক ও শ্রমিকরা জানান, মহাসড়কে কোন সমস্যা হচ্ছে কিনা? হাইওয়ে পুলিশ ঠিকমতো দায়িত্ব পালন করছে কিনা এই ধরনের প্রশ্ন করা হলে? তারা জানান তিনি সিসি ক্যামেরার মত প্রতিটি পয়েন্ট প্রতিদিনই একাধিকবার ওসি মোঃ মনিরুজ্জামান মহাসড়কের খুজ খবর চালান এবং নিজেই উপস্থিত হয়ে যান। অসঙ্গতিপূর্ণ কোন যানবাহন মহাসড়কে পেলে সেগুলোর বিরুদ্ধে মামলা দিচ্ছেন।

সরকারী নির্দেশনা চলমান লকডাউন কারণে দক্ষ ভাবে তদারকির মাধ্যমে দায়িত্ব পালন করা হচ্ছে ।হাইওয়ে থানা পুলিশ হাত গুটিয়ে বসে থাকেনি যানজট নিরসনে কাজ করার কারণে যানজট মহাসড়কে দেখা যায় না। কাঁচপুর হাইওয়ে পুলিশ মহাসড়কে সতর্ক অবস্থানে রয়েছে। প্রতিনিয়ত মহাসড়কে দূর্ঘটনা ঘটে। কাচঁপুর হাইওয়ে থানা পুলিশ মহাসড়ক থেকে লাশ এনে হাইওয়ে থানায় রাখা হয়।কিন্তু দুঃখের বিষয় থানায় লাশ রাখার ঘর নেই ।লাশ বাহী গাড়িতে রেখে থানার আঙ্গিনা রাখতে হয়। দূর্ঘটনা জনিত লাশ কেউ নিতেও আসেনা অনেক দিন পরে থাকে, এমতবস্থায় হাইওয়ে থানা পুলিশ ওসি মনিরুজ্জামান তার নিজ অর্থায়নে অনেক লাশ খরচ বহনসহ মানবিক বিবেচনা করে থাকেন।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের দক্ষ দায়িত্ব পালন অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান বলেন, হাইওয়ের অতিরিক্তি আইজিপি মল্লিক ফকরুল ইসলাম বিপিএম, পিএিম স্যার এবং গাজীপুর রিজিয়ন পুলিশের পুলিশ সুপার আলী আহমেদ স্যারের সার্বক্ষণিক মনিটরিং ও দিক নির্দেশনায় আমরা হাইওয়েতে সর্বদা সতর্ক অবস্থানে রয়েছি।

ওসি মনিরুজ্জামান জানান, আমাদের সীমানা অনেক বড় হয়েছে আমাকে জনবল দিলে আমি সুষ্ঠ ও সুন্দর ভাবে মহাসড়কে দায়িত্ব ও কর্তব্য পালনে একনিষ্ঠ ও নিরলস ভাবে কাজ করে যাব। ওসি আরও বলেন, মহাসড়কে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ পালাক্রমে টহলে দায়িত্ব রয়েছে। সরকার ঘোষিত নিষিদ্ধ কোন যানবাহন মহাসড়কে চলতে দেওয়া হচ্ছে না, কেউ যদি হুট করে থ্রী হুইলার সি এন জি যানবাহন মহাসড়কে উঠেও যায় আমরা সেগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করছি কাউকে ছাড় হচ্ছে না

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ২:৪৯
মঙ্গলবার, বর্ষাকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews