1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০২:৫১ অপরাহ্ন

এখন সময় দুপুর ২:৫১

ইসরাইলের নৃশংস গণহত্যার ও বর্বরোচিত হামলার প্রতিবাদ জানিয়েছেন সাদ্দাম হোসেন

  • প্রকাশিত : শনিবার, ২২ মে, ২০২১
  • ৭০

প্রেস বিজ্ঞপ্তি : ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের ওপর অবৈধ রাষ্ট্র ইসরাইলের নৃশংস হামলার প্রতিবাদ জানিয়েছেন জার্নালিষ্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস রেজি:নং: এস ১০৮০৩ (একটি সাংবাদিক মানবাধিকার সংগঠন) এর কেন্দ্রীয় চীফ কো–অর্ডিনেটর মোহাম্মদ সাদ্দাম হোসেন।

আজ এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান। বিবৃতিতে সাদ্দাম হোসেন বলেন, অবৈধ দখলদার বর্বর ইসরাইলী বাহিনী একের পর এক নিরীহ ফিলিস্তিনিদের উপর নির্বিচারে হামলা ও হত্যাযোগ্য চালিয়ে যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং অবিলম্বে হামলা বন্ধ করে স্বাধীন ফিলিস্তিনী রাষ্ট্রের স্বীকৃতি দেয়ার জন্য জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়ের নেতৃবৃন্দ প্রতি আহবান জানাই। বায়তুল মুকাদ্দাস মুসলমানদের প্রথম কেবলা। এটা সংরক্ষণ করা বিশ্ব মুসলিমদের ঈমানী দায়িত্ব। এই দায়িত্ব পালনে বিশ্বের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে জায়নাবাদী ইসরাইলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান।

সাদ্দাম হোসেন বলেন, জাতিসংঘের রেজুলেশন অনুযায়ী ফিলিস্তিনিদের সার্বভৌমত্ব ও স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার আছে। তথাপি নিরীহ মুসলমান, শিশু-নারীর ইবাদতের সময় ধর্মপ্রাণ মুসলমানদের ওপর রাষ্ট্রীয় কোনো বাহিনীর এভাবে হামলার নজির কেবল ইসরাইলেই সম্ভব, যা সব ধরনের ধর্মীয় রেওয়াজ এবং চরম মানবতাবিরোধী কাজ হলেও জাতিসংঘ, বিশ্ব মানবাধিকার সংস্থাসহ কেউ কোনো প্রতিবাদ করছে না। ইসরাইলের সাম্প্রদায়িক সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে শক্তিশালী ভূমিকা নিতে হবে এবং মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। জারজ রাষ্ট্র ইসরাইলের সাথে মুসলিম বিশ্বের সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং তাদের সকল পণ্য বর্জন করার জন্য তিনি মুসলিম রাষ্ট্রসমূহের প্রতি আহবান জানান।

সাদ্দাম হোসেন আরো বলেন, আমরা মনে করি, সন্ত্রাসী ইসরায়েলকে থামানো না গেলে মধ্যপ্রাচ্যে শান্তি ফিরবে না। মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি ফিলিস্তিনি হত্যা এবং ফিলিস্তিনিদের দখলকৃত আবাসভূমি ফিরিয়ে দেয়া এবং মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় কার্যকর উদ্যোগ গ্রহণ ও দ্রুত গাজায় বিমান হামলা বন্ধে জরুরি উদ্যোগ নিতে জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব সংস্থা ও বিশ্ব সমম্প্রদায়ের প্রতি আহবান জানাচ্ছি। তিনি বলেন, বাংলাদেশ আজন্ম ইসরাইলের বিরুদ্ধে তাদের অবস্থান জানিয়ে আসছে। কোন সরকারই এই অবস্থান পরিবর্তন করে নাই। এটা সাধুবাদ পাওয়ার যোগ্য। কিন্তু এখন সময় এসেছে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় বিশ্বমঞ্চে বাংলাদেশের উচ্চকিত হওয়ার। আমরা চাই, সরকার প্রতিটি বিশ্বমঞ্চে স্বাধীন ফিলিস্তিন প্রসঙ্গে আলাপ তুলুক এবং জোরালো অবস্থান গ্রহণ করুক। বিবৃতিতে তিনি ফিলিস্তিনি জনগণের প্রতি পূর্ণ সমর্থন দেয়ায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়ে জরুরি ভিত্তিতে আহত ফিলিস্তিনিদের চিকিৎসার লক্ষ্যে প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি পাঠানোর জন্য অনুরোধ জানান।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ২:৫১
মঙ্গলবার, বর্ষাকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews