1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

এখন সময় বিকাল ৩:৫১

এই এলাকায় চাঁদাবাজদের দাপট, রেহায় নেই দিন-মজুরেরাও

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১১২

আলোকিত শীতলক্ষ্যা : চাঁদাবাজদের দাপটে অতিষ্ঠ রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল এলাকাবাসী। এমনকি রেহায় পায়না দেশের দূর-দূরান্ত থেকে আসা দিন-মজুররাও। যারা অভাবের তাড়নায় নিজের জেলা ছেড়ে পরিবারের মুখে দু’মুঠো ভাত তুলে দিতে এই রূপগঞ্জে দিন মজুরের কাজ করছেন। সারা দিন মাথার ঘাম পায়ে ফেলে কঠোর পরিশ্রমের বিনিময়ে অর্জিত টাকা প্রাণ বাঁচাতে অনায়াসে চাঁদাবাজদের হাতে তুলে দিতে হয় বলে দুঃখ প্রকাশ করেন কিশোরগঞ্জ জেলা থেকে আসা একদল দিনমজুর।

তারা জানান, গোলাকান্দাইল এলাকায় ভাড়া থেকে দিন-মজুরের কাজ করলেও এলাকার চাঁদাবাজদের চাঁদা দিতে হয়। চাঁদাবাজরা বুঝে না-কে রিকশাওয়ালা কে ফেরিওয়ালা কে বা রাজমিস্ত্রী। তাদের চাঁদা দিতেই হবে। ওদের দাবিকৃত চাঁদা না পেলে রাস্তায় আটকে মারধর করে বলেও জানান তারা। গোলাকান্দাইল এলাকার চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে বুধবার (১৯ মে) দুপুরে ৫০/৬০ জন দিনমজুর রূপগঞ্জ থানায় গিয়ে তাদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গোলাকান্দাইল এলাকার কুখ্যাত সন্ত্রাস, দাঙ্গ-হাঙ্গামাকারী ও মাদক সেবী চাঁদাবাজরা এলাকার ভাড়াটিয়া দিনমজুরদের কাছ থেকে দীর্ঘদিন যাবৎ চাঁদা দাবি করে আসছিল। চাঁদাবাজরা হলেন, উপজেলার গোলাকান্দাইল এলাকার মৃত ফজলুল হক ওরফে ফজলা পাগলার ছেলে রাশেদুল (৪০), মো. আক্তারের ছেলে ববু মিয়া (৩০) ও মৃত নুর ইসলামের ছেলে রাজু (২৫)সহ অজ্ঞাত আরো ২/৩জন।

দাবিকৃত চাঁদা না দেয়ায় চাঁদাবাজরা লোহার রড, লোহার পাইপ, হকিস্টিক ও লাঠি-সোটা হাতে সজ্জিত হয়ে গত মঙ্গলবার (১৮ মে) দুপুরে বেনু সরকার নামে এক দিন-মজুরকে চায়ের দোকান থেকে টেনে হিচড়ে রাস্তায় নিয়ে মারধর করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে।

বেনু সরকারের ডাক-চিৎকারের আশপাশের লোকজন এগিয়ে আসলে চাঁদাবাজরা বেনু সরকারকে হুমকি দিয়ে বলে ওদের দাবিকৃত টাকা প্রতিমাসের ১ তারিখে পরিশোধ করতে হবে এবং এ বিষয়ে কোন মামলা করলে প্রাণে মেরে ফেলবে। আশপাশের লোকজনের সহযোগিতায় দিনমজুর বেনু সরকার স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন।

পরে বুধবার ৫০/৬০জন দিনমজুরকে নিয়ে রূপগঞ্জ থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে রূপগঞ্জ তদন্ত (ওসি) জসিম উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, বিকাল ৩:৫১
মঙ্গলবার, বর্ষাকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews