1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

এখন সময় বিকাল ৪:৪৮

হরতাল সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ : গাড়িতে আগুন, গুলিবিদ্ধ

  • প্রকাশিত : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ১৬২

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : সারাদেশে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে সিদ্ধিরগঞ্জের বিজিবি-পুলিশের সাথে হেফাজত নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রবিবার ২৮শে মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ। সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড, সানারপাড়, মৌচাক ও শিমরাইল মোড় এলাকায় পুলিশ হরতাল সমর্থকদের সরিয়ে দিতে চেষ্টা করলে এ সংঘর্ষের সূত্রপাত ঘটে।

দিনভর হরতাল সমর্থক ও আইনশৃংখলাবাহিনীর সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি সামলাতে টিয়ার শেল ও শট গানের গুলি ছুঁড়েছে। বাস, ট্রাক, পিকআপসহ অন্তত ১০ টি গাড়িতে আগুন দেয়াসহ সংবাদমাধ্যমের গাড়িসহ অর্ধশত যানবাহন করে ভাংচুর করে হরতাল সমর্থক হেফাজত কর্মীরা।

সরজমিনে দেখা গেছে, হরতালের সমর্থনে হেফাজতের নেতাকর্মীরা সকাল থেকেই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন। তাঁরা সাইনবোর্ড, সানাড়পাড়, মৌচাক, পাইনাদি এলাকায় ১০ তলা কুয়েতপ্লাজা ভবন ও মাদানিনগর মাদ্রাসার সামনে, শিমরাইল ইউটার্ন এলাকায় লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেন। সড়কের কয়েকটি স্থানে টায়ার, গাছের গুঁড়ি, বাঁশ, কাঠ, চৌকি, বেঞ্চসহ বিভিন্ন আসবাবপত্রে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন। এবং মহাসড়কের যানবাহন চলাচলে বাধা দেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে আইন শৃংখলা বাহিনীর গুলির শব্দে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। দিনভর সড়কে অবরোধ থাকায় দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, প্রশাসনের অনুরোধে মাওলানা আব্দুল আউয়াল তাদের জানিয়েছেন যে মানুষের স্বাভাবিক চলাফেরার যাতে কোনো বিঘ্ন না ঘটে সে ব্যাপারে তারা সহযোগিতা করবেন। তিনি আরো জানান, হরতালকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

সড়ক অবরোধ করে গাড়ি ভাংচুর, গাড়িতে আগুন ও আইনশৃংখলা বাহিনীর সাথে দফায় দফায় সংঘর্ষেও ঘটনার বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান জানান, সংঘর্ষের ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, হেফাজতের নেতাকর্মীরা সকাল এগারোটার মধ্যে মোনাজাত করে রাস্তা থেকে সরে যায়। কিন্তু কিছু উশৃঙ্খল যুবক সকাল থেকে হেফাজতের নেতাকর্মীদের সাথে মিশে পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল ছোড়ে। রাস্তায় ও যানবাহনে আগুন দিয়ে স্লোগান দেয়। তিনি আরো বলেন, মনে হচ্ছে সরকার বিরোধী কোন গ্রুপের ইন্ধনে এসব উশৃংখল যুবকরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। ঢাকা-চট্রগাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিমরাইল পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে বিকল্প পথে সুলতানা কামাল সেতু দিয়ে যানবাহন চলছে।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, বিকাল ৪:৪৮
মঙ্গলবার, বর্ষাকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews