1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৪:০৭ অপরাহ্ন

এখন সময় বিকাল ৪:০৭

ফতুল্লায় দুটি ইটভাটা বন্ধ করে ৯ লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত : বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৩৩

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : ফতুল্লায় দুটি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। এসময় দুটি ইটভাটা বন্ধ করে দিয়ে ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

তিনি জানান, দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তার ও মানজুরা মোশারফের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে গঠিত একটি টিম সদর উপজেলার ফতুল্লার পাগলা ধোপাতিতা এলাকায় দুটি ইটভাটায় অভিযান চালায়। এসময় মো. নূরুল ইসলামের মালিকানাধীন মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স-১ ও মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স-২ নামক ২টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স-২ এর কিলন স্কেভেটরের সাহায্যে সম্পূর্ণ ভেঙে ফেলা হয়েছে এবং ফায়ার সার্ভিসের মাধ্যমে উভয় ইটভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়েছে। তাছাড়া মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স-১ থেকে ৫ লাখ টাকা এবং মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স-২ থেকে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং আগামী ১৫ দিনের মধ্যে চিমনি অপসারণসহ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ইটভাটাগুলি পরিবেশগত ছাড়পত্র ছাড়া আবাসিক এলাকা, রেললাইন ও শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন স্থানে পরিচালিত হচ্ছিল। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ৮ এর (১) ও ৮ এর ৩ (ঙ) ধারা লংঘনের কারণে অবৈধ ইটভাটাগুলিতে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানের নেতৃত্বে দিয়েছেন পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, বিকাল ৪:০৭
মঙ্গলবার, বর্ষাকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews