1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন

মানুষের তিনটি মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র এবং বাসস্থান

  • প্রকাশিত সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৫২
Alokito-Shitalakha

তোফাজ্জল হোসেন মায়া আলোকিত শীতলক্ষ্যা : মানুষের তিনটি মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র এবং বাসস্থান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের অন্ন ও বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন। এখন গৃহহীনদের মাথা গোঁজার জন্য ঠাঁই করে দিচ্ছেন। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়নের নতুন ঘর ও জমির দলিল পেয়েছেন ভূমি ও গৃহহীন পরিবার।

শনিবার (২৩ জানুয়ারী) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী, বিশ্বের সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর দুই শতাংশ জমিসহ নতুন ঘরের চাবি ও জমির দলিলসহ হস্তান্তর করা হয়।

এসময় সকল জেলা উপজেলা প্রশাসনের পাশাপাশি উপস্থিত ছিল নারায়ণগঞ্জের সদর, বন্দর, সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলাও। এসময় প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের ৩৪৬টি গৃহের উদ্বোধন ঘোষনা করেন। পরবর্তীতে উপজেলা প্রশাসন থেকে ও স্থানীয় জন-প্রতিনিধিদের সহায়তায় গৃহের চাবি ও জমির দলিলসহ হস্তান্তর করা হয়।

উদ্বোধনের পর- রূপগঞ্জ উপজেলার ১৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে। এসময় নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক জানিয়েছেন, মানুষের তিনটি মৌলিক চাহিদা- অন্ন, বস্ত্র এবং বাসস্থান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের অন্ন ও বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন। এখন গৃহহীনদের মাথা গোঁজার জন্য ঠাঁই করে দিচ্ছেন। রূপগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। ভূমি-গৃহহীন পরিবার ২ শতাংশ করে জমি ও টিনশেড ঘর পেয়েছে। টিনশেড গৃহে রয়েছে দু’টি শয়ন কক্ষ, একটি রান্না ঘর, সংযুক্ত বাথরুম ও গোসলখানা। সামনে বারান্দা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ খলিলুর রহমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁন’সহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জন-প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে ৩টি পরিবারের মাঝে গৃহের চাবি ও জমির দলিল হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

বন্দর উপজেলা পরিষদের অডিটরিয়ামে ভূমি ও গৃহহীন ৩৫ পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকারের সভাপতিত্বে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও জন-প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সোনারগাঁও উপজেলা পরিষদের অডিটরিয়ামে ১০০ ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়েছে। সেসময় উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাসহ জেলা প্রশাসন ও স্থানীয় জন-প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আড়াইহাজার উপজেলা পরিষদের মিলনায়তনে ৩১ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews