1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে ভূমিহীন ও গৃহহীন ১০০পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর নতুন ঘর

  • প্রকাশিত সময় : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ৩৫

মাজহারুল রাসেল (আলোকিত শীতলক্ষ্যা) : মুজিববর্ষে সোনারগাঁও উপজেলায় ভূমিহীন ও গৃহহীন প্রতিটি পরিবারকে দুই শতাংশ জমি‘সহ আধাপাকা নতুন ঘর তৈরি করে উপহারস্বরূপ দেওয়ার উদ্যোগ নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ সোনারগাঁয়ে ভূমিহীন ও গৃহহীন ১০০ টি পরিবারের মাঝে দুই শতাংশ জমি‘সহ আধাপাকা নতুন ঘর দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে সোনারগাঁয়ে এসব ঘর নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। সরকারি খাস জমির ওপর ভূমিহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে দ্বিকক্ষ বিশিষ্ট আধুনিক আবাস। এসব অসহায় পরিবারদেরকে শুধু ঘর নয়, ঘরের সঙ্গে রয়েছে রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। ঘর নির্মাণে মান নিশ্চিত করার কথা বিবেচনা করে ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়োগ না করে উপজেলা প্রশাসন নিজেদের তদারকির মাধ্যমে তা নির্মাণ করে দিচ্ছে। ফলে কম খরচে ভাল মানের ঘর নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতিকুল ইসলাম জানান, আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার-এই শ্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প ২-এর আওতায় সোনারগাঁ উপজেলায় ১০০টি ঘর নির্মাণ করা হচ্ছে। উপজেলা প্রশাসনের তদারকিতে এরই মধ্যে ৯০টি ঘর নির্মাণের কাজ শেষ পর্যায়ে। বাকি ১০টি ঘর অচিরেই নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরেই এই ঘরগুলো হস্তান্তর করা হবে ভূমিহীন গৃহহীনদের মাঝে।

শনিবার ২৩ জানুয়ারী আশ্রয়ণ-২ প্রকল্পে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি‘সহ নতুন ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews