1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

মুজিববর্ষে না,গঞ্জে ভূমিহীন ও গৃহহীন ৬৬৭টি পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর নতুন ঘর

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ২৩

নিজস্ব প্রতিবেদক (আলোকিত শীতলক্ষ্যা) : মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন প্রতিটি পরিবারকে দুই শতাংশ জমি‘সহ আধাপাকা নতুন ঘর তৈরি করে উপহারস্বরূপ দেওয়ার উদ্যোগ নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ পাচ্ছে নারায়ণগঞ্জে ভূমিহীন ও গৃহহীন ৬শ’৬৭টি পরিবারের মাঝে দুই শতাংশ জমি‘সহ আধাপাকা নতুন ঘর দেওয়া হবে। ইতিমধ্যে প্রকল্পটির গৃহনির্মান কাজ প্রায় শেষের দিকে।

আগামী (২৩ জানুয়ারি) ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এই কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নারায়ণগঞ্জ জেলা‘সহ সারাদেশে এই প্রকল্প আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পর ঘরগুলো নির্ধারিত পরিবারগুলেকে বুঝিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের এতথ্য জানান।

জেলা প্রশাসক আরো জানান, প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের আওতায় জেলার পাঁচটি উপজেলায় বরাদ্দকৃত ৬শ’৬৭ ভূমিহীন পরিবারের মধ্যে প্রথম পর্যায়ে ভিডিও কনফারেন্সের দিন ৩শ’৪৬টি পরিবারকে দুই শতাংশ পরিমান জমির উপর নতুন ঘর বুঝিয়ে দেয়া হবে।

বাকী ৩শ’২১টি ঘরের নির্মান কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দকৃত এসব ঘরে বিদ্যৃৎ ও বিশুদ্ধ পানির ব্যবস্থাও রাখা হয়েছে।
পাশাপাশি পরিবারগুলোকে আর্থিকভাবে স্বাবলম্বী করার ব্যাপারেও জেলা প্রশাসন থেকে সহযোগিতা করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, “একটি ঘর একটি আশ্রয়স্থল”- প্রকল্পের আওতায় তালিকা অনুযায়ী দুই ক্যাটাগরিতে জেলার মোট ১ হাজার ৭শ’৫০জন গৃহহীন সদস্যকে দেয়া হবে স্থায়ী আশ্রয়স্থল। যাদের নিজস্ব জমি আছে তাদেরকে সেখানে ঘর নির্মান করে দেয়া হবে। আর যাদের কোন জমি নেই তাদেরকে জমি বরাদ্দসহ ঘর দেয়া হবে। এর ফলে জেলায় একজন মানুষও গৃহহীন থাকবে না। সেই পরিকল্পনা অনুযায়ী কাজ চলছে।

জেলা প্রশাসক আরো বলেন, এই গৃহ গুলো নির্মাণের পিছনে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন রাজস্ব, স্থানীয় সরকার, জেলার স্থানীয় সংসদ সদস্য, জন-প্রতিনিধি, ইউএনও সহ জেলা প্রশাসনের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে সংবাদকর্মীদের কাছে অনুরোধ থাকবে আপনেরা নারায়ণগঞ্জের এই ইতিবাচক খবরটি প্রচারণা করবেন।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শামীম বেপারি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সেলিম রেজা, উপ-পরিচালক স্থানীয় সরকার মনিরুজ্জামান বকুল‘সহ নারায়ণগঞ্জ জেলার ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া, পত্র-পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল এর সাংবাদিকবৃন্দ‘সহ উপস্থিত ছিলেন।

শনিবার ২৩ জানুয়ারী আশ্রয়ণ-২ প্রকল্পে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি‘সহ নতুন ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews