1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৪০ অপরাহ্ন

আমরা একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়তে চাই : ডিসি মোস্তাইন বিল্লাহ

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ২৬

স্টাফ রিপোর্টার (আলোকিত শীতলক্ষ্যা) : নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেছেন, নারায়ণগঞ্জের ইতিহাস অনেক বেশি সমৃদ্ধ। আমাদের সোনারগাঁ, পানাম নগর, জিন্দা পীরের মাজার এইগুলো কিন্তু আমাদের ইতিহাস ঐতিহ্য। সেই জায়গাগুলোকে তুলে ধরার জন্যে নারায়ণগঞ্জ থেকে আমরা একটি আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছি। যেখানে সারা পৃথিবী থেকে নারায়ণগঞ্জের যেকোনো ছবি দিয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। সেখান থেকে শ্রেষ্ঠ ২০০ ছবি নিয়ে আমরা একটি টুরিস্ট এ্যালবাম করতে চাই। যাতে করে নারায়ণগঞ্জের ইকো ট্যুরিজম এবং নারায়ণগঞ্জের সমৃদ্ধ ইতিহাস সারা বিশ্বে ছড়িয়ে যায়।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে সদর উপজেলা অডিটোরিয়ামে জন-প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও জন-সাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিসি মোস্তাইন বিল্লাহ একথা বলেন। মতবিনিময়ে অংশ নেয়ার আগে জেলা প্রশাসক উপজেলা চত্তরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

তিনি আরও বলেন, বর্তমানে নারায়ণগঞ্জে আমার অর্জন শূন্য। তবে আমরা যাত্রা শুরু করেছি এবং সেটি ইতিবাচকভাবে শুরু করতে চাই। যেখান থেকে একটি ইতিবাচক এবং স্বপ্নময় নারায়ণগঞ্জ গড়ে উঠবে। আমরা এই দুটি শব্দ দিয়ে আমাদের যাত্রা শুরু করেছি। আমি এখানে কাজ করতে চাই। এখানে কাজ করতে এসেছি আমি। আপনারা আমাকে সহযোগিতা করবেন এবং আমিও আপনাদের সহযোগিতা করবো। আমরা প্রশাসন পরিবার, জন-প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, মিডিয়া কর্মী সবাই মিলে যেন ভালো একটি টিম গঠন করতে পারি, সেই প্রত্যাশা আমি রাখছি। সব মিলিয়ে আমরা একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়তে চাই সেক্ষেত্রে সদর উপজেলা অগ্রণী ভূমিকা রাখবে।

এদিকে সভামঞ্চে যাওয়ার আগে সদর উপজেলা পরিষদ ও প্রশাসন নবাগত জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফুলেল অভ্যর্থনা জানান। এরপর জেলা প্রশাসক উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলার ৭টি ইউনিয়নের গ্রাম পুলিশদের সালাম গ্রহণ করেন এবং তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। মত বিনিময় সভা শেষে উপজেলা পরিষদে আগত সেবা প্রার্থীদের বসার স্থান “ক্ষণিকালয়” উদ্বোধন করেন জেলা প্রশাসক। এই স্থানে বসে অপেক্ষমাণ সেবা প্রার্থীরা ইন্টারকম সেবা ব্যবহার করে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করতে পারবেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলার জনসংখ্যা প্রায় ১৪ লক্ষ কিন্তু বাস্তবে জনসংখ্যা আরও বেশি। এই বিপুল সংখ্যক জনগণকে কাঙিক্ষত সেবা প্রদান করার জন্য উপজেলা প্রশাসন ও পরিষদ বদ্ধপরিকর। এরপর জেলা প্রশাসক উপজেলার বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে ১৫টি হুইল চেয়ার, মাস্ক ও পুষ্টিবার্তা পুস্তক বিতরণ করেন এবং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের খেলাধুলা এবং বিনোদনের উদ্দেশ্যে উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত “আমরা করব জয়” কর্ণার পরিদর্শন করেন। “আমরা করব জয়” কর্ণার পরিদর্শন শেষে উপজেলা প্রশাসনিক ভবন প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন। পরে তিনি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ এর জন্য এলজিএসপি-৩ প্রকল্প হতে বরাদ্দকৃত কম্পিউটার, মনিটর, স্ক্যানার, প্রিন্টার এবং ইউপিএস বিতরণ করেন।

সবশেষে জেলা প্রশাসক উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এসময় উপজেলা পরিষদ ও প্রশাসন জেলা প্রশাসকের সুন্দর আগামী পথচলা কামনা করেন। এবং জেলা প্রশাসকের বিভিন্ন দিকনির্দেশনার যথাযথ বাস্তবায়নের প্রতিশ্রুতি প্রদান করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. আবুল কালাম আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান নাজিমুদ্দিন, বক্তাবলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত আলী, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাসান বিন মোহাম্মদ আলী, সিদ্ধিরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) রেজা মো. গোলাম মাসুম প্রধান, ফতুল্লার সহকারী কমিশনার (ভূমি) আজিজুর রহমান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান প্রমুখ।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews