1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

আইনজীবী সমিতির নির্বাচন : সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন এড. কামাল

  • প্রকাশিত সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ১১

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন (২০২১-২০২২) এ আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে পারেন অ্যাডভোকেট মোহাম্মদ কামাল হোসেন।

এডভোকেট মোহাম্মদ কামাল হোসেন এর আগে দু’বারের কার্যকরি সদস্য (২০০৯-১০-১১), ক্রীড়া সম্পাদক (২০১১-১২) ও কোষাধ্যক্ষ (২০১৪-২০১৫) সনে নির্বাচিত হয়েছিলেন এবং বেশ সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন। আদালত পাড়ায় সদালাপি ও বন্ধুসুলভ আচরণ ও সফল সংগঠক হিসিবেও তাঁর বেশ খ্যাতি রয়েছে।

এ বিষয়ে অ্যাডভোকেট মোহাম্মদ কামাল হোসেন বলেন, আমি আইনজীবীদের পাশে আছি থাকবো। এরআগেও আমি বেশ কয়েকবার নির্বাচিত হয়েছি। আইনজীবীরা আমাকে ভালবেসে যোগ্য মনে করে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। এবারও আমি নির্বাচন করবো যদি এ নির্বাচনে শীর্ষনেতৃবৃন্দ ও আইনজীবীরা আমাকে নির্বাচন করতে বলেন।

এদিকে ২০২১-২০২২ সালের আইনজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি প্রার্থী এড. মোহসীন মিয়া ও সাধারন সম্পাদক প্রার্থী মাহবুবুর রহমান পুনরায় নিজেদের পদে বহাল থাকতে মনোনয়ন পত্র ক্রয় করেছেন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব এড. মাসুদ-উর-রউফ এর কাছ থেকে এই মনোনয়ন পত্র ক্রয় করেন।

এ নিয়ে আওয়ামীপন্থী আইনজীবীদের পদ পদবী নিয়ে চলছে নানা গুঞ্জন। এবারের নির্বাচন এডভোকেট মহাসিন-মাহবুব বলয় অটল থাকবে নাকি নতুন মুখের সন্ধানে আইনজীবীরা তাদের মতামত ব্যক্ত করবেন। তবে সেই প্রত্যয় নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনার ঝড়।

আইনজীবী সমিতির নির্বাচনে বিভিন্ন পদে নতুন মুখের আর্বিভাব ঘটতে পারে বলে অনেকেরই ধারনা। তাই ইতি মধ্যে নির্বাচন করার লক্ষ্য নিয়ে নবাগত ও পদধারী আইনজীবীরা নির্বাচন করার মনোভাব নিয়ে মনোনয়ন পত্র ক্রয় করেছেন।

প্রসঙ্গত, আইনজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে বার্ষিক সাধারন সভায় সকল আইনজীবীদের সম্মতি ও উপস্থিতিতে আগামী ২৮ জানুয়ারীতে নির্বাচনী দিনক্ষণ নির্ধারন করেছেন। এবারের নির্বাচনকে ঘিরে ৫ সদস্য বিশিষ্ঠ নির্বাচন কমিশন ও ৩ সদস্য নিয়ে আপিল বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচন কমিশন হিসাবে এবারে আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন, এড. সামছুল ইসলাম ভূইয়া।

এছাড়াও নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্বে রয়েছেন এড. মেরিনা বেগম, এড. আশরাফ হোসেন, এড. আব্দুর রহিম, এড. সুকচান সরকার।

আপিল বোর্ডে দায়িত্ব পালন করবেন এড. হুমায়ূন কবীর,এড. ইমদাদুল হক তারাজুদ্দিন,এড.বুলবুল। এরপর যাচাই বাছাইয়ের মাধ্যমে বোর্ড থেকে চূড়ান্ত প্রার্থীরাই দলীয় প্যানেলে নির্বাচন করবেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুর রশিদ ভুঁইয়াকে প্রধান করে ১৩ সদস্যে বিশিষ্ট আওয়ামীলীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে।

অন্যান্য সদস্যরা হলেন ওয়াজেদ আলী খোকন, আনিসুর রহমান দিপু, খোকন সাহা, আবু হাসনাত শহীদ বাদল, হুমায়ূন কবীর, কাজী জহিরউদ্দিন কাবলু, মনিরুজ্জামান বুলবুল, শ্যামল চন্দ্র বিশ্বাস, সেলিনা ইয়াসমিন ও শাকের খান।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews