1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলহাজ্ব কবির হোসেন‘র গভীর শ্রদ্ধা

  • প্রকাশিত সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : আজ ১০ জানুয়ারী। ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন সিদ্ধিরগঞ্জ আদমজী-আঞ্চলিক শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি, আন্ত: জিলা ট্রাক চালক ইউনিয়ন সাইলো শাখার সভাপতি ও সিদ্ধিরগঞ্জ নাসিক ৫নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ কবির হোসেন।

রবিবার (১০ জানুয়ারী) সকালে এই বিশেষ দিনটি উপলক্ষে গনমাধ্যমে এক বিবৃতিতে মোঃ কবির হোসেন এ শ্রদ্ধা জানান।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, ১৯৭২ সালের ১০ই জানুয়ারী পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু ফিরে আসেন তাঁর স্বপ্নের স্বাধীন মাতৃভূমিতে। শুরু হয় বাংলাদেশ পূণর্গঠনের এক নতুন যুদ্ধ। স্বাধীনতার পর একটি যুদ্ধবিধ্বস্ত দেশ পূণর্গঠনে বঙ্গবন্ধু এবং তাঁর নেতৃত্বাধীন আ’লীগ সরকার নানাবিধ বাধাবিপত্তির সম্মুখীন হয়।

দেশের অর্থনীতি পুরোপুরিভাবে ভেঙ্গে পড়েছিল, বৈদেশিক মুদ্রার রিজার্ভ নেমে এসেছিল শূণ্যের কোঠায়। এমনকি খাদ্য গুদামগুলিও খালি হয়ে গিয়েছিল। সেদিন পাকিস্তানের কারগার থেকে মুক্তি পেয়ে দেশে এসেই দেশ পূনর্গঠনে আত্মনিয়োগ করেন বঙ্গবন্ধু।

জাতির জনক দ্বিতীয় বিপ্লবের ঘোষণা দেন, তিনি দেশের অর্থনীতিকে চাঙ্গা করা এবং জাতীয় ঐক্য গঠনের স্বপ্ন দেখেছিলেন, এর ফলে দেশে আইনশৃঙ্খলার প্রভূত উন্নত হয়। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমে আসে। দেশে ফিরে আসে রাজনৈতিক স্থিতিশীলতা। তাই এই বিশেষ দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি গভীরভাবে স্মরণ করছি, তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews