1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

বিপুল পরিমাণ অনুমোদনহীন পণ্য সামগ্রী ও লেবেলসহ ২ প্রতারক গ্রেফতার

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : ডিলার নিয়োগের নামে ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ নামক কোম্পানীর দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো-ওই কোম্পানীর এক্সিকিউটিভ ডাইরেক্টর মোঃ নুর-উর-রহমান তালুকদার (৪৭)ও এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোঃ মজিবুল হক (৪২)।

এসময় প্রতারণার কাজে ব্যবহৃত ১টি কম্পিউটার মনিটর, ১টি সিপিইউ, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত পণ্য সামগ্রী ও লেবেলসহ পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে গণমাধ্যমে প্রেরিত এক বার্তায় র‌্যাব-১১’র কোম্পানী কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) জসিম উদ্দিন চৌধুরী এর সত্যতা নিশ্চিত করে এ বিষয়ে সংঘবদ্ধ প্রতারকচক্র ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ’ কোম্পানীর পণ্য বাজারজাত করার জন্য উচ্চ মুনাফার প্রলোভন দেখিয়ে ডিলার নিয়োগের নামে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিল।

ফলে জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ীরা আকর্ষিত হয়ে তাদের সাথে যোগাযোগ করে। প্রতারকরা তাদের ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে ডিলারশীপ হতে আগ্রহী ব্যবসায়ীদের সেখানে ডেকে নেয়। পরে বিএসটিআই এর লোগো ব্যবহার করা ওই প্রতারক কোম্পানীর বিভিন্ন ভূয়া ও অনুমোদনহীন পণ্য প্রদর্শণ করে ফাঁদে ফেলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে আসছিলো।

ডিলাররা টাকা পরিশোধের সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে পণ্য বুঝে পারে এমন মিথ্যা আশ্বাস দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে। ভূক্তভোগীদের এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ অনুসন্ধান করে সত্যতা পায়। পরে গত ২৫ নভেম্বর বিকেলে ঢাকার পল্টন থানাধীন কাকরাইল এলাকায় প্রতারকচক্রের অফিস সনাক্ত করে অভিযান পরিচালানো হয়। অভিযানে প্রতারক নুর-উর-রহমান ও মজিবুল হককে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কথিত ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ’ এর চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ওরফে আকাশ চৌধুরী ওরফে আজাদ চৌধুরী ও তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর অমরেশ চন্দ্র ঘোষ’দের যোগসাজশে র্দীঘদিন যাবৎ ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করে আসছে। প্রতারণার দায়ে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হবে।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews