1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

এখন সময় বিকাল ৩:৫৩

সিদ্ধিরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে শাহাজালাল মৎস্য খামারে বিষাক্ত ময়লা ফেলে মাছ নিধনের চেস্টা

  • প্রকাশিত : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৮১

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : কৃষি নির্ভর বাংলাদেশে অর্থসামাজিক উন্নয়নে মৎস্য খাতের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। পূর্ব শত্রুতার জের ধরে মৎস্য খামারে বিষাক্ত দূর গন্ধযুক্ত ময়লা আবর্জনা ফেলে ১৫/২০ লক্ষাধিক টাকার ছোট বড় মেজো নানা রকম বিভিন্ন প্রজাতির মাছ নিধনের চেস্টার অভিযোগ করেন, সিদ্ধিরগঞ্জের উত্তর আজিবপুর এলাকায় শাহাজালাল মৎস খামারের মালিক মোঃ কবির হোসেন ও মোঃ লাট মিয়া।

মোঃ কবির হোসেন জননেত্রী শেখ হাসিনা পরিষদ এর সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সাধারন সম্পাদক ও নাসিক ৪নং ওয়ার্ড জাতীয় শ্রমিকলীগের সভাপতি। তারা এখানে দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে মৎস্য চাষ করে আসছে।

ঘটনাটি ঘটছে বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে উত্তর আজিবপুর এলাকার শাহাজালাল মৎস্য খামারে।

শাহাজালাল মৎস্য খামারে মালিক জানান, দীর্ঘ ৩০ থেকে ৩৫ বছর যাবৎ সুনামের সাথে এখানে মাছের পোনা চাষ করে আসছি। এর আগে আমার মৎস্য খামার থেকে বড় বড় মাছ চুরি হয়ে যায়। বুধবার সকালে লোকমুখে খবর পেয়ে কবির হোসেন ও লাট মিয়া এলাকার লোকজন নিয়ে গিয়ে দেখতে পাই যে তাদের খামারে ভিতরে বিষাক্তযুক্ত দূরগন্ধ ময়লা আবর্জনা ফেলেছে পরে খবর নিয়ে জানতেপারি এই এলাকার মোঃ আরুন মুন্সির ছেলে মোঃ সফিকুল ইসলাম (সফি) তার সাথে মৎস্য খামার ব্যবসায়ী মোঃ কবির হোসেনের পূর্বে পারিবারিক শত্রুতা ও রাজনৈতিক প্রতিহিংসা চলে আসছে। মৎস্য খামার ব্যবসায়ী বলেন, আমার খামার সফিক যে দূরগন্ধযুক্ত ময়লা ফেলেছে তার গন্ধে আমার খামারে বিভিন্ন প্রজাতির দানী পোনা ও ছোট বড় মাছ আছে যে কোন সময় ময়লার গন্ধে মারা যেতে পারে।মৎস খামারি আরো বলেন যে সফিক একজন খারাপ দুস্ট প্রকৃতির লোক সে বিএনপির এক জন নেতা, সে সুদের উপরে টাকা লাগিয়ে টাকার প্রভাবে এলাকার ভিতরে বিভিন্ন আপরাধ মূলক কর্মকান্ড করে থাকে।

এ ব্যাপারে সফিকের সাথে মুঠো ফোনে কথা বললে জানান যে আগে খামার বড় ছিল এখন ছোট হয়ে গেছে এখানে মাছ চাষ করা হয় কী না আমার যানা নাই। মৎস খামার ব্যবসায়ী কবির হোসেন ও মোঃ লাট মিয়া বলেন আমাদের এই খামারে পানিতে দূরগন্ধযুক্ত ময়লা আবর্জনা ফেলে যে ক্ষতি হয়েছে আমরা সফিকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। যদি কোন শত্রুতা থাকে সেটা একটা মানুষের সাথে থাকতে পারে, মাছের অপরাধ কিশের শত্রুতা।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, বিকাল ৩:৫৩
মঙ্গলবার, বর্ষাকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews