1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

এখন সময় সন্ধ্যা ৬:২৬

সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড এলাকায় শতাধিক ওষুধের দোকানে বিক্রি হচ্ছে স্যাম্পল ওষুধ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৮৩

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : ড্রাগ লাইসেন্স, কেমিষ্ট সার্টিফিকেট, টিইন সার্টিফিকেট ও ট্রেড লাইসেন্স ছাড়াই অধিকাংশ ওষুধের দোকান চলছে চিটাগাংরোড এলাকায়। এর সংখ্যা শতাধিক হবে।

চাঁন সুপার, মার্কেট, আফির উদ্দিন মার্কেট, হালিমা শপিং টাওয়ার, খানকা মসজিদ, হিরাঝিলসহ চিটাগাংরোড এলাকার শতাধিক ওষুধের দোকানের অধিকাংশে ওষুধ অধিদপ্তরের নীতিমালা অমান্য করে দেদারছে বিক্রি করছে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ।

পাশাপশি তারা সরকারী ওষুধও বিক্রি করার অভিযোগ রয়েছে। এছাড়া সরকার নির্ধারিত ওষুধের মূল্যের চেয়েও বেশী দাম নিচ্ছে অনেক ওষুধের দোকান্দার। কোননিয়ম নীতির তোয়াক্কাই করছে না অসাধু ব্যবসায়ীরা।

গতকাল বুধবার দুপুরে লামিয়া, ঢাকা মেডিসিন, কিউর ফার্মেসী, সবুজ, আউয়াল আলী , সুগন্ধ, মামা ফার্মসী, মা অপটিকস,আমুলিয়াসহ বেশ কিছু ওষুধের দোকানে সরেজমিনে গিয়ে দেখা যায় ফিজিশিয়ানদের স্যাম্পল ওষুধ প্রকাশ্যে বিক্রি করছে চড়াদামে।

এছাড়া তারা ওষুধের প্যাকেটের মূল্যের চেয়ে কিছু কিছু ওষুধের দাম নিচ্ছে কয়েকগুন বেশী। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করেই দেদারছে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রি করছে।

স্থানীয়রা অভিযোগ করেন অধিকাংশ ফার্মেসীতে অবাধে বিক্রি করা হচ্ছে যৌন উত্তেজক ট্যাবলট ও সিরাপ। যা শরীরের জন্য মারাত্মক ক্ষতিকারক। অতিরিক্তি লাভের আশায় ততিপয় অসাধু ফার্মেসীতে এসব বিক্রি করা হচ্ছে। এসব ফার্মেসীর একটি তালিকা তৈরি করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অসাধু ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান স্থানীয়রা।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

👍-দিয়ে আমাদের সাথে থাকুন

ক্যালেন্ডার – ২ ০ ২ ১

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সন্ধ্যা ৬:২৬
সোমবার, গ্রীষ্মকাল

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’।

Theme Customized By BreakingNews