1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর-জীবাণুনাশক টানেল বিতরণ

  • প্রকাশিত : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৪৮

বিশেষ প্রতিনিধি আলোকিত শীতলক্ষ্যা : করোনাভাইরাসের হটজোন নারায়ণগঞ্জ। শিল্পনগরী নারায়ণগঞ্জ থেকে দেশের বিভিন্ন জেলায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে।

নারায়ণঞ্জে মহামারী রূপ নিয়েছে এই ভাইরাস। প্রত্যেক উপজেলা করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। প্রশাসন, ডাক্তারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে।

করোনা ভাইরাস মোকাবেলার অংশ হিসেবে নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ণ সরকারী অফিস এবং হাসপাতাল জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক টানেল বিতরণ করেছেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে এই জীবাণুনাশক টানেল বিতরণ করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয় ও খানপুর জেনারেল হাসপাতাল নিরাপদ এবং রোগজীবাণু মুক্ত রাখতে রবিবার অফিসগুলোর প্রবেশ মুখে স্থাপন করা হয়েছে জীবাণুনাশক টানেল।

এর আগে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য এবং কাঞ্চনে বেস্টওয়ে সিটিতে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাবের প্রবেশ মুখে স্থাপন করা হয় জীবাণুনাশক টানেল ।

টানেল দিয়ে কেউ প্রবেশ করার সঙ্গে সঙ্গে জীবাণুনাশক স্প্রে হচ্ছে তাঁর গায়ে। টানেলের ভেতরে সেন্সর বসানো আছে যার কারণে কোনও ব্যক্তি প্রবেশ করার সঙ্গে স্প্রে হয়ে যাচ্ছে।

এদিকে জীবাণুনাশক টানেল স্থাপনে স্বাস্থ্য ঝুঁকি কমেছে ডাক্তার এবং প্রশাসনের কর্মকর্তাদের। তারা স্বস্তি পেয়েছেন।

দেশের ক্রান্তিকালে নারায়ণগঞ্জের সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রবেশ পথে জীবাণুনাশক টানেল স্থাপন করে দেওয়ায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী প্রতীককে ধন্যবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন , পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম ।

এব্যাপারে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, নারায়ণগঞ্জের প্রত্যেকটা গুরুত্বপূর্ণ স্থানে পর্যায়ক্রমে জীবাণুনাশক টানেল স্থাপন করে দেওয়া হবে।

প্রশাসন, ডাক্তার, নার্স এবং সাধারণ মানুষ যাতে জীবাণুমুক্ত থাকে সেই লক্ষ্যে এই টানেল স্থাপন করা হয়েছে। প্রশাসন এবং ডাক্তারদের প্রতি আমার অনুরোধ থাকবে আপনারা দায়িত্ব অবহেলা করবেন না।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। সরকারের নির্দেশ মেনে চলতে হবে।

প্রসঙ্গত করোনা ভাইরাস মোকাবেলায় নারায়ণগঞ্জের প্রত্যেকটা সরকারী হাসপাতাল, রপগঞ্জ থানা পুলিশ, কারারক্ষী সহ স্বেচ্ছাসেবকদের মাঝে পিপিই এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি খেটে খাওয়া কর্মহীনদের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

@আমাদের সাথে যারা…

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews