1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন

পহেলা বৈশাখ পালন, বের না হওয়ার আহ্বান ওদের…

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ১৮

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : আজ বাংলা বছরের প্রথমদিন। পহেলা বৈশাখ। কিন্তু করোনা ভাইরাসে প্রাদুর্ভাবে এ উৎসবের আমেজ ম্লান হয়ে পড়েছে। প্রতিবারের মত এবার পহেলা বৈশাখে নতুন জামা পড়ে ঘোরা হয়নি তানহা, মাহিয়া, মাইসা আর মিমের।

তাই ঘরে বসেই পহেলা বৈশাখ পালন করল তারা। তবে শুধু নতুন জামা আর সাজগোজে সীমাবদ্ধ থাকেনি তাদের এ বৈশাখী উদযাপন। এ সময়টায় ঘর থেকে বের না হয়ে ঘরে থাকার আহ্বান জানায় এই শিশু সহ ওরা ৪জন।

করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকিপূর্ণ অবস্থানে নারায়ণগঞ্জ। প্রতিদিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে একাধিক মানুষ। ১৪ এপ্রিল পর্যন্ত এর মৃত্যুর সংখ্যা ১৪ জনে দাড়িয়েছে।

আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দেড়শতাধিক। যা অন্য জেলাগুলোতে ছড়িয়ে গেছে। কিন্তু তাতেও সচেতন নয় সাধারণ মানুষ। লকডাউন অমান্য করে রাস্তায় বেরিয়ে পড়ছে।

তাই এ সকল মানুষকে সচেতন করতেই সিদ্ধিরগঞ্জ নাসিক ১নং ওয়ার্ড এলাকার বাসিন্দা তানহা, মাহিয়া, মাইসা আর মিমের এ ভিন্নধর্মী পদক্ষেপ।

বাড়ির সামনেই নতুন পোশাক পড়ে দাড়িয়ে স্লোগানে স্লোগানে মানুষকে অযথা বাইরে ঘোরাঘুরি না করে ঘরে থাকার আহ্বান জানায়। আমাদের স্লোগান হল ঘরে থাকুন সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন।

মিম জানায়, সকাল থেকেই খুব কষ্ট হচ্ছিলো এবার বৈশাখে বের হতে পারবো না বলে। কারণ সারাদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। আমাদের সবাইকে ঘরে থাকার জন্য বলা হয়েছে।

কিন্তু আমরা দেখছি এটা অনেকেই মানছে না। তাই আমরা এবার বৈশাখী উৎসব পালনে বন্ধুদের নিয়ে নতুন পোশাক পড়ে মানুষকে ঘরে থাকার জন্য বলি। ‘ঘরে থাকুন সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন‘। দোয়া করবেন। এই করোনা থেকে রক্ষা পেতে সরকারের নির্দেশ মেনে, চলুন আমরা ঘরে থাকি সবাই ভালো থাকি।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews