1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:১৪ অপরাহ্ন

আদমজীতে রেললাইন বাসীর প্রতিবাদ সভায় আবেদন,রোহিঙ্গাদের মতো আমাদের জিবন যেন না হয়

  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৩ মার্চ, ২০২০
  • ৩৫

আলোকিত শীতলক্ষ্যা : নারায়ণগঞ্জ-আদমজী রেললাইন-টিকে সংস্কার করে ৪০ ফুট প্রসস্ত করার জন্য রেলমন্ত্রণালয় লোকজন কয়েকদিন ধরে জরিপ করা হয়েছে।এতে স্বাগত জানিয়েছে আদমজী, সুমিলপাড়া রেললাইন বাসি। কিন্তু একটি মহল সেটিকে অন্যদিকে প্রবাহিত করে রেলমন্ত্রনালয়ের সার্ভে না এনে অন্য একটি মন্ত্রনালয়ে সার্ভেয়ার দিয়ে ভুমি জরিপ করাচ্ছে।

বৃহস্পতিবার রাতে আদমজী সুমিলপাড়া রেললাইল চৌরাস্তায় এলাকাবাসীর এক প্রতিবাদ সভা করেন। মহানগর আওয়ামলীগের ৬নং ওয়ার্ড সভাপতি আলহাজ¦ হোসেন আহমেদ সরদার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সমাজব সেবক লিটন আহম্মেদ, নাসির মোল্লা, এনামুলহক বাদল প্রমূখ।

প্রতিবাদ সভায় এলাবাসী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ভূমিহীন করবেনা। আমরা রেলওয়ের যেটুকু রাস্তার জন্য প্রয়োজন সে ৪০ ফুট দিতে প্রস্তুও আছি। কিন্তু ব্যাক্তি মালিকানা জমি বেতরে জরিপ করে ভাঙ্গার জন্য লাল দাগ দিবে এটা হতে পারেনা। এতে বাড়ি-ঘর, দোকান, শিল্পপ্রতিষ্ঠান সহ প্রায় (৩) হাজার পাকা ও সেমিপাকা ভবন ভাঙ্গা পরবে। ক্ষতিগ্রস্থ হয়ে অনেক পরিবার ভুমিহীন হয়ে যাবে।

প্রাধানমন্ত্রী আপনি আমাদের বাস্তুহারা করবেনা। আপনি আমাদের রোহিঙ্গাদের মত করবেন না। একটি মহল চাচ্ছে নিজেদের দখলে নিতে এই জমি। তারা বড় বড় প্রতিষ্ঠানে মোটা অংকের টাকার বিনিময়ে লিজ দিতে। আমরা ঘর হারা হব, বাস্তুহারা ভুমিহীন হয়ে রোহিঙ্গাদের মতো ছেলে মেয়েদের নিয়ে মানবতার জীবন বাচাঁতে যুদ্ধ করবো।

প্রতিবাদ সভায় তারা বলেন প্রয়োজন হলে মৃত্যু বরন করবো, তার পরেও ৪০ ফুটের বেশি জমি দিবোনা। বঙ্গবন্ধুর এ সোনার বাংলায় একটি অঙ্গিকার হচ্ছে, কারো বাড়ি ঘর বিনষ্ট করে রাস্তা নয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছেন, রাস্তা বড় প্রসস্ত করতে গিয়ে কাউকে ভুমিহীন করা দরকার নাই। তারা আকুতি করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি আমাদের বাংলার মা, বিশ^ মানবতার মহা নায়ক, আপনার সন্তানরা রোহিঙ্গাদের মতো মানবতার ভুমিহীন ভাবে বাঁচতে পারেনা। তাই আপনার কাছে আবেদন আমাদের ভুমিহীন করবেনা। আমাদের একটু দেখেন।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর


©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews