1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:১৫ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জ পাঁচতারা জুনিয়র হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় মহান মাতৃভাষা দিবস

  • প্রকাশিত : রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৩

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা ডটকম : সিদ্ধিরগঞ্জ পাঁচতারা জুনিয়র হাই স্কুলে যথাযোগ্য মর্যাদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে স্কুল প্রঙ্গনে জাতীয় পতাকা উত্তলন, কোরআন তেলোয়াত, একুশের জাতীয় সংগীত পরিচালনা করেন, শিক্ষক মন্ডলি ও ছাত্র-ছাত্রীদের পাশাপাশি একে একে বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন, কর্মজীবী এবং সর্বস্তরের সাধারণ জনগণ, ভাষা শহীদদের শ্রদ্ধায় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পন করেন।

এসময় শ্রদ্ধা নিবেদন করেন, পাঁচতারা জুনিয়র হাই স্কুলের শিক্ষক, শিক্ষীকা, কোমল মতি ছাত্র-ছাত্রী, সিদ্ধিরগঞ্জ পাঁচতারা সংসদ‘র পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠন ও জনসাধারণ, শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পন করেন।

যাদের আত্মত্যাগে আমরা পেয়েছিলাম মায়ের ভাষায় কথা বলার অধিকার। বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে আজ থেকে ৬৮ বছর আগে ১৯৫২সালের এই দিনে বুকের রক্তে রঞ্জিত করেছিলেন ঢাকার রাজপথ। পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের অভূতপূর্ব নজির। মাতৃভাষার জন্য বাঙালির আত্মদানের এই অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে। ১৯৯৯ সালে ইউনেসকো একুশে ফেব্রুয়ারিকে ঘোষণা করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। আজ বাঙালির সঙ্গে সারা বিশ্বেই দিনটি পালিত হচ্ছে।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

@আমাদের সাথে যারা…

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews