1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৪২ অপরাহ্ন

ফেসবুকে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও রেজাল্ট পরিবর্তন চক্রের ৫ সক্রিয় সদস্য

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৬

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও রেজাল্ট পরিবর্তন চক্রের ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১১।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‌্যাব-১১‘র সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১ এর উপ অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোঃ রেজাউল হক।

এর আগে সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে ভুয়া প্রশ্নপত্র প্রদান ও রেজাল্ট পরিবর্তনের নামে প্রতারণা করে অর্থ সংগ্রহের সাথে জড়িত থাকায় নরসিংদী জেলার বেলাবো থানার বিভিন্ন এলাকা হতে এই ৫ জন ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও রেজাল্ট পরিবর্তনকারীকে হাতে-নাতে আটক করা হয়।

আটকৃতরা সকলেই অপ্রাপ্ত বয়স্ক (১৭)। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৫টি স্মার্টফোন উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, অভিযুক্তদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- ইতোপূর্বে তারা সকলেই তাদের নিজেদের ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল করার আশায় ফাঁস হওয়া প্রশ্নপত্র প্রাপ্তির চেষ্টায় লিপ্ত হয়েছিল। তখন তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে, বিশেষতঃ বিভিন্ন ফেসবুক আইডি এবং পেইজের প্রতি তারা লক্ষ্য রাখতে থাকে। কিন্তু তারা প্রত্যেকেই সেই সময়ে কোনরুপ প্রশ্ন ফাঁস না হওয়ায় প্রশ্ন সংগ্রহ করতে ব্যর্থ হয় এবং সকল ক্ষেত্রেই বিকাশের মাধ্যমে টাকা দিয়ে প্রতারণার শিকার হয়। সেই সময় থেকেই তাদের মাথায় ভুয়া প্রশ্নপত্র ফাঁসের কথা বলে বিভিন্ন এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার মতো অপকর্মের চিন্তা জন্ম নেয়।

র‌্যাব আরো জানায়, তারা সকলেই নরসিংদীর বেলাবো থানা এলাকার বিভিন্ন কলেজের একাদশ শ্রেনীর ছাত্র। তারা চলমান এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রতারণা করে টাকা আদায়ের জন্য “রেজাল্ট পরিবর্তন, ভি.পি. খান, প্রিন্স খান, আকতার খান, প্রিন্স নিলয়, মায়াবি পলক, রোহান চৌধুরী নামে ভূয়া ফেসবুক আইডি খোলে। তারা এই সমস্ত আইডিগুলোতে চলমান এসএসসি পরীক্ষার সকল বোর্ডের বিভিন্ন বিভাগের প্রশ্ন প্রদানের বিজ্ঞাপন দিয়ে পোষ্ট দেয়। এতে করে অনেক এসএসসি পরীক্ষার্থী প্রলুব্ধ হয়ে তাদের সাথে “ম্যাসেঞ্জারে” যোগাযোগ করে প্রশ্ন পাওয়ার আশায় বিকাশে টাকা প্রদান করে। তাদের কাছ থেকে জব্দ করা মোবাইলে এ সংক্রান্তে প্রতারণার গুরুত্বপূর্ণ আলামত পাওয়া গেছে।

উল্লেখ্য, চলমান এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন ফাঁসের দায়ে র‌্যাব ফোর্সেস এই পর্যন্ত ৩৫ জনকে দেশের বিভিন্ন প্রান্ত হতে গ্রেফতার করতে সক্ষম হয়েছে, যার মধ্যে র‌্যাব-১১ নারয়ণগঞ্জ কর্তৃক গ্রেফতারকৃত প্রতারকের সংখ্যা ৭।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

@আমাদের সাথে যারা…

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews