1. hsmini24@gmail.com : himu :
  2. tofazzal183@gmail.com : tofazzal :
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৫৮ অপরাহ্ন

কৃষকদের ফসলি জমি রক্ষায় নিজস্ব অর্থায়ণে ব্যবস্থা করলেন এমপি লিয়াকত হোসেন খোকা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০
  • ৪৩

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের তালতলা এলাকায় কৃষকদের ফসলি জমি রক্ষায় নিজস্ব অর্থায়ণে দূষিত পানি নিষ্কাশনের উদ্যোগ নিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব লিয়াকত হোসেন খোকা। ১৬ জানুয়ারি বৃহস্পতিবার বিকালে তিনি এই দূষিত পানি নিষ্কাশন কাজটি মিলাদ ও দোয়ার করে উদ্বোধন করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঢাকার অদূরে সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের তালতলা এলাকায় সম্প্রতি বিভিন্ন শিল্পকারখানা গড়ে উঠেছে। এতে স্থানীয়দের কর্মসংস্থানের ব্যবস্থা হলেও অন্যদিকে কারখানা থেকে নির্গত দূষিত পানিতে আশপাশের কৃষকদের ফসলি জমি, জলাশয় ও আবাসিক এলাকার পরিবেশ দূষিত হচ্ছে।

সম্প্রতি এলাকাবাসীর মাধ্যমে এমপি লিয়াকত হোসেন খোকা বিষয়টি জানতে পারেন। পরে বৃহস্পতিবার বিকালে তিনি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিজস্ব অর্থায়নে দূষিত পানি নিষ্কাশন কাজ শুরু করেন। এসময় এমপি খোকার এই তাৎক্ষনিক উদ্যোগকে স্বাগত জানিয়ে দলমত নির্বিশেষে জামপুরের সর্বস্তরের মানুষ তাকে অভিনন্দন জানায়।

এসময় উপস্থিত ছিলেন- জামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ মোহাম্মদ হানিফ, সাবেক চেয়ারম্যান আনোয়ার জাহিদ ভূঁইয়া টুলু, আলীজান মেম্বার, যুবলীগ নেতা আল-আমিন, জামপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক সামসুল আলম, আওয়ামীলীগ নেতা হাজী হাবিবুল্লাহ, জাতীয় পার্টি নেতা জিসান চৌধুরী, জামপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুন নূর, যুবলীগ নেতা তাইজুদ্দিন, কাশেম, আওলাদ, রনি, জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, সাংবাদিক হাবিবুর রহমান, পনির ভূঁইয়া, কাজী সালাউদ্দিন‘সহ অত্র এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

‌↙ সংবাদ-টি শেয়ার করুন ↘

এ-ই বিভাগের আরও অন্যান্য খবর

@আমাদের সাথে যারা…

©২০২১। সর্বস্বত্ব সংরক্ষিত। ‘আলোকিত শীতলক্ষ্যা ডটকম’। আমাদের এ-ই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বে-আইনি।
Theme Customized By BreakingNews