সিদ্ধিরগঞ্জে সাংবাদিকদের উদ্যোগে পথশিশু শিক্ষা কেন্দ্র উদ্বোধন ও বই বিতরণ

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : সিদ্ধিরগঞ্জে সাংবাদিকদের উদ্যোগে পথ শিশু শিক্ষা কেন্দ্র শুভ উদ্বোধন ও বই বিতরণ করা হয়েছে। বুধবার (৫ জানুয়ারী) বিকাল ৫টায় সিদ্ধিরগঞ্জের উত্তর আজিবপুর রেল লাইনে সুবিধা বঞ্চিত পথ শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার জন্য শিক্ষা কেন্দ্রের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন শেষে শিশুদের মাঝে বই বিতরণ করা হয়।

দৈনিক স্বাধীন বাংলাদেশ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মো: সোহেল রানার সভাপতিত্বে এবং ওয়ার্কিং জার্নালিষ্ট কো-অপারেটিভ এসোসিয়েশনের আহ্বায়ক এড. মনির হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুল ফারুক। বিশেষ অতিথি ছিলেন, ওয়ার্কিং জার্নালিষ্ট কো-অপারেটিভ এসোসিয়েশনের সদস্য সচিব ও ভোরের ডাক পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি মোশতাক আহমেদ শাওন, স্বাধীন বাংলাদেশ পত্রিকার প্রকাশক কামাল প্রধান, সাংবাদিক নজরুর ইসলাম, আদমজী আঞ্চলিক শ্রমিকরীগের সভাপতি আব্দুস সামাদ বেপারী, ৪নং ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি কবির হোসেন, বিএনপি নেতা ও সমাজ সেবক সালাউদ্দিন আহমেদ, সুগন্ধ্যা হাসপাতালের পরিচালক কবির হোসেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুল ফারুক তার বক্তব্যে বলেন, সমাজে অনেকেই নিজের সুনাম অর্জনের জন্য অনেক উদ্যোগ গ্রহণ করে থাকে, কিন্তু ছিন্নমূল পথ শিশুদের উন্নয়নে কেউ কোন উদ্যোগ গ্রহণ করে না। আজ যে শিক্ষা কেন্দ্রটি চালু করা হলো সেটি অবশ্যই একটি ভাল উদ্যোগ। অবশ্যই এখান থেকে কিছু শিশু শিক্ষা নিয়ে আগামী ভবিষ্যত উজ্জল করবে। আমি যতদিন সিদ্ধিরগঞ্জ থানায় রয়েছি, ততদিন এই শিক্ষা কেন্দ্রের শিশুদের পাশে থাকবো।

এছাড়াও তিনি বলেন, এই এলকায় মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের আনাগুনা রয়েছে বলে জানতে পেরেছি। তাই তাদের উদ্দেশ্যে বলতে চাই, আজ থেকে এ এলাকায় কেউ মাদকের সাথে সম্পৃক্ত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং প্রতিদিন থানা পুলিশ এই এলাকাটি নজরদারীর মধ্যে থাকবে। সবাই এই শিক্ষা কেন্দ্রটিকে সহযোগিতা করে শিশুদেরকে লেখাপড়া করতে উৎসাহিত করবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, আমাদের অর্থনীতির নারায়ণগঞ্জ প্রতিনিধি মনজুর আহমেদ অনিক, দৈনিক নবচেতনার নারায়ণগঞ্জ প্রতিনিধি মো: আল আমিন, ডেইলি বাংলাদেশ পোষ্টের নারায়ণগঞ্জ প্রতিনিধি জাকির হোসেন, বাংলাদেশ প্রতিদিনের এমএ শাহীন, দৈনিক জবাবদিহির নারায়ণগঞ্জ প্রতিনিধি গাজী সোহেল, দেশ রূপান্তর পত্রিকার সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি সোহেল রহমান, স্বদেশ প্রতিদিন পত্রিকার সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি খায়রুল হাসান, বিজনেস বাংলাদেশ পত্রিকার নারায়ণগঞ্জ প্রতিনিধি এসকে মাসুদ রানা, আওয়ার টাইমের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি অপু রহমানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.