সিদ্ধিরগঞ্জে অভাবী মানুষের পাশে মানবতার ফেরীওয়ালা দেলোয়ার

সংবাদটি শেয়ার করুন
0Shares

নিজস্ব প্রতিবেদক, আলোকিত শীতলক্ষ্যা : নোভেল করোনাভাইরাসের এই পরিস্থিতিতে অভাবগ্রস্ত মানুষ কর্মহীন ও প্রতিবন্ধী ব্যাক্তীদের বাড়ি বাড়ি গিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার, ঈদ সামগ্রী উপহারসহ নানান ধরনের উদ্যোগ নিয়ে কাজ করছেন শ্রমিক বান্দব গরিবের বন্ধু, বর্তমান সময়ের অন্যতম সাহসী করোনা যোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন।

তিনি জেলা শ্রমিকলীগের যুগ্ন সম্পাদক ও বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান (পিকআপ) মালিক সমিতি শিমরাইল শাখার সভাপতি। এছাড়াও লোক মারফত অভাবীয় কোন পরিবারের কষ্টের বিষয়টি জানালেও তাদের মাধ্যেমেই খাদ্যসামগ্রী বাড়িতে পৌঁছে দিয়েছেন তিনি।

প্রতিকুল আবহাওয়া ও ঝড় বৃষ্টি উপেক্ষা করেই অনাহারী ক্ষুধার্ত মানুষের ঘরে ঘরে মানবিক সহায়তা প্রদানে, আদর্শ ও নীতি ছাড়া কেউ মানুষের কল্যাণে কাজ করতে পারে না, আল্লাহর সন্তুষ্টি অর্জন ও দায়িত্ববোধ থেকেই অনাহারী ক্ষুধার্ত মানুষের জন্য এসব কাজ করে অনেকেই তাকে মানবতার ফেরীওয়ালাও বলছেন।

সোমবার (১৮ মে) রাতে অভাবগ্রস্ত পঙ্গু ব্যাক্তি ও প্রতিবন্ধী ব্যাক্তীদের বাড়ি বাড়ি গিয়ে ঈদের আনন্দ সকলের মাঝে বিলিয়ে দিতে এ ঈদ সামগ্রী উপহার বিতরন করা হয়।সরজমিনে গিয়ে সিদ্ধিরগঞ্জের শিমরাইলবাসীর দেয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, করোনা মোকাবেলায় প্রাদুর্ভাবের শুরু থেকেই শিমরাইল ৪নং ওয়ার্ড এলাকার টেকপাড়া, শিমরাইল ট্রাক টার্মিনাল, আজিবপুর, আউল্লাবন, বাগানবাড়ী ও আটি বউ বাজার এলাকা‘সহ ভিবিন্ন পাড়া মহল্লায় রাতেঁর আধাঁরে ঘুরে-ঘুরে বাড়িতে গিয়ে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি কর্মহীন ও অস্বচ্ছল মানুষের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার, ঈদ সামগ্রী উপহার বিতরণ করছেন এই শ্রমিক বান্দব গরিবের বন্ধু বর্তমান সময়ের অন্যতম সাহসী করোনা যোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন।

এছাড়াও ইতিমধ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান মহদোয়ের পাশাপাশি তাঁর সহধর্মিনী নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছেন। তাদের পক্ষ থেকে কর্মহীন হয়ে পড়া অসচ্ছল সুবিধাবঞ্চিত ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে খাদ্যসামগ্রী ঈদ সামগ্রী উপহার বিতরন করা হয়েছে।

দেলোয়ার হোসেন বলেন, আমি আমার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ। পাশাপাশি সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে মানুষের খাদ্য সংকটে পড়বেনা। সবাইকে জনসমাগম থেকে এড়িয়ে চলার জন্য আহ্বান করে বলেন, সবাই আল্লাহর নিকট প্রার্থণা করুণ যে আল্লাহ আমাদেরকে এই মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা করে। আর জনসমাগম থেকে সচেতনতাই পারে আমাদেরকে নিরাপদে রাখতে। মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন। ঘরে থাকুন সুস্থ থাকুন, আপনার পরিবারের সবাইকে সুস্থ রাখুন।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us