সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড এলাকায় শতাধিক ওষুধের দোকানে বিক্রি হচ্ছে স্যাম্পল ওষুধ

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : ড্রাগ লাইসেন্স, কেমিষ্ট সার্টিফিকেট, টিইন সার্টিফিকেট ও ট্রেড লাইসেন্স ছাড়াই অধিকাংশ ওষুধের দোকান চলছে চিটাগাংরোড এলাকায়। এর সংখ্যা শতাধিক হবে।

চাঁন সুপার, মার্কেট, আফির উদ্দিন মার্কেট, হালিমা শপিং টাওয়ার, খানকা মসজিদ, হিরাঝিলসহ চিটাগাংরোড এলাকার শতাধিক ওষুধের দোকানের অধিকাংশে ওষুধ অধিদপ্তরের নীতিমালা অমান্য করে দেদারছে বিক্রি করছে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ।

পাশাপশি তারা সরকারী ওষুধও বিক্রি করার অভিযোগ রয়েছে। এছাড়া সরকার নির্ধারিত ওষুধের মূল্যের চেয়েও বেশী দাম নিচ্ছে অনেক ওষুধের দোকান্দার। কোননিয়ম নীতির তোয়াক্কাই করছে না অসাধু ব্যবসায়ীরা।

গতকাল বুধবার দুপুরে লামিয়া, ঢাকা মেডিসিন, কিউর ফার্মেসী, সবুজ, আউয়াল আলী , সুগন্ধ, মামা ফার্মসী, মা অপটিকস,আমুলিয়াসহ বেশ কিছু ওষুধের দোকানে সরেজমিনে গিয়ে দেখা যায় ফিজিশিয়ানদের স্যাম্পল ওষুধ প্রকাশ্যে বিক্রি করছে চড়াদামে।

এছাড়া তারা ওষুধের প্যাকেটের মূল্যের চেয়ে কিছু কিছু ওষুধের দাম নিচ্ছে কয়েকগুন বেশী। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করেই দেদারছে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রি করছে।

স্থানীয়রা অভিযোগ করেন অধিকাংশ ফার্মেসীতে অবাধে বিক্রি করা হচ্ছে যৌন উত্তেজক ট্যাবলট ও সিরাপ। যা শরীরের জন্য মারাত্মক ক্ষতিকারক। অতিরিক্তি লাভের আশায় ততিপয় অসাধু ফার্মেসীতে এসব বিক্রি করা হচ্ছে। এসব ফার্মেসীর একটি তালিকা তৈরি করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অসাধু ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান স্থানীয়রা।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

One thought on “সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড এলাকায় শতাধিক ওষুধের দোকানে বিক্রি হচ্ছে স্যাম্পল ওষুধ

  1. ডাক্তাররা ও ঔষধ কোম্পানির প্রতিনিধিরা স্যমপল বিক্রি করে কিছু দালালের কাছে। এখন দালালরা দোকানের মালিক। যেসব ডাঃ ও প্রতিনিধি স্যামপল বিক্রি করে তাদের আইনের আওতায় আনা হউক তাহলে এ সমস্যার সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published.