সাংবাদিক ইলিয়াস হত্যায় জড়িতদের দ্রুত দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী-আবু সাউদ মাসুদ

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা :: নারায়ণগঞ্জের বন্দরে দৈনিক বিজয় পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার বন্দর প্রতিনিধি মোঃ ইলিয়াছ শেখ এর হত্যায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জের সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।

বুধবার (১৪ অক্টোবর) বিকেল ৪ টায় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে আবু সাউদ মাসুদ বলেন, যেদিন থেকে সাংবাদিকতা শুরু করেছি সেদিনই মৃত্যুকে আলিঙ্গন করে নিয়েছি। আমি প্রশাসনকে স্পষ্ট করে বলতে চাই আপনারা আমাদেরকে দূর্বল ভাববেন না। আমরা আর কোন ত্রুটি মেনে নেবো না। আপনাদের সমস্ত ইতিহাস আমাদের কাছে লিখিত আছে। এ সময় তিনি ৭২ ঘন্টার আলটিমেটাম দিয়ে বলেন, এই হত্যার বিচার না হলে আমরা নারায়ণগঞ্জকে অচল করে দিবো। প্রয়োজনে আমরা থানা ঘেরাও করতে বাধ্য হবো। কলম ছেড়ে আমাদের সন্ত্রাসী বানাবেন না। কলম ছেড়ে রাস্তায় নামলে আপনারা নিয়ন্ত্রণ করতে পারবেন না। আমরা জীবন দিতে হলে তাই করবো তবু এই প্রতিবাদ থেকে এক চুলও নড়বো না। আমরা দেখে ছাড়বো সন্ত্রাসীদের হাত কতটুকু লম্বা হতে পারে।

এ সময় তারা আরোও বলেন, করোনা মহামারীর চেয়েও বেশি শক্তিশালী হয়ে উঠেছে সন্ত্রাসীরা। তাদের অপকর্ম দিন দিন যেন বেড়েই চলছে। আমরা আজও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার পায়নি। এভাবে আর কোন হত্যাকান্ডের পূনরাবৃত্তি ঘটাবেন না। একটা হত্যাকান্ডের পরে কিভাবে তারা সম্পাদক ও নির্বার্হ সম্পাদকের উপর হামলা চালাই। এ ঘটনার পেছনে প্রভাবশালীদের প্রশ্রয় রয়েছে। এ হত্যাকন্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই এবং দুর্বৃত্তকারীদের অবিলম্বে গ্রেফতার চাই। আমাদের আবেদন থাকবে প্রধানমস্ত্রির তহবিল বা জেলা প্রশাসকের কাছ থেকে নিহতদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা দেয়া হোক। তারা এই হত্যাকান্ডের পাশাপাশি নিহতের পরিবার সহ যাদের উপর হুমকি দেওয়া হয়েছে তাদের নিরাপত্তার দাবি জানান। সাংবাদিকদের নিরাপত্তার জন্য সুনির্দিষ্ট আইনের দাবিও জানানো হয়।

মানব বন্ধনে দৈনিক দেশ পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, দৈনিক অগ্রবাণী পত্রিকার সম্পাদক হারুন রশীদ চৌধুরী স্বপন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ নাহিদ আজাদ, দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহাম্মেদ সেন্টু, টেলিগ্রাফ নিউজ ২৪ এর সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফ, দৈনিক নগর সংবাদ পত্রিকার সম্পাদক আব্দুল রিয়েল রাজা, জাগো নারায়ণগঞ্জ ২৪ এর সম্পাদক শহিদুল্লাহ রাসেল, আলোকিত শীতলক্ষ্যা ডটকম এর সম্পাদক ও প্রকাশক মোঃ তোফাজ্জল হোসেন মায়া, ডেইলি নারায়ণগঞ্জ ২৪ এর সিনিয়র রিপোর্টার শেখ মোঃ মনির হোসেন, আন্দন টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি ও সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক তানভীর আহাম্মেদ রনি, কোষাধ্যক্ষ মোঃ কাইয়ূম খান, জয়যাত্রা টেলিভিশনের বুরো চিফ মোঃ আলী হোসেন, এস.এস. টিভির সম্পাদক আয়েশা জান্নাত, সকাল নারায়ণগঞ্জ ২৪ এর সম্পাদক ও প্রকাশক ছায়ানূর তালুকদার, সিনিয়র ফটো সাংবাদিক জামাল তালুকদার, সিনিয়র সাংবাদিক মঞ্চ ও টিভি অভিনেতা মোখলেছুর রহমান তোতা, বন্দর মডেল প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুল মান্নান খান বাদল, দৈনিক রুদ্রবার্তার সিনিয়র রিপোর্টার মোঃ আকতার হোসেন, এনএএন টিভির স্টাফ রিপোর্টার বদরুজ্জামান রতন, বাংলাদেশ কথা ২৪ এর সম্পাদক মোঃ বদিউজ্জামান, নারায়ণগঞ্জ কথার নির্বাহী সম্পাদক মোঃ রাজু খন্দকার, দৈনিক দেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার মোঃ আলমগীর, দৈনিক দেশ পত্রিকার ফতুল্লা প্রতিনিধি মোঃ রবিউল ইসলাম, দৈনিক রুদ্রবার্তার ফটো সাংবাদিক শ্যামল সরকার শিমুল, ফালগুনী টিভির স্টাফ রিপোর্টার মোঃ তারেক, প্রেস বাংলা ২৪ এর ফটো সাংবাদি ওয়ারদে রহমান, দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার স্টাফ রির্পোটার সাকিবুল হাসান, ফটো সাংবাদিক কামরুল হাসান সুমন, চ্যানেল জিরো’র ক্যামেরা পার্সন মোঃ আকরাম হোসেন, রিপোর্টার মোঃ কিবরিয়া, এনএএন টিভির ক্যামেরা পার্সন সোনিয়া আক্তার, নারায়ণগঞ্জ কথা’র স্টাফ রিপোর্টার মোঃ আরিফ, ফটো সাংবাদিক মোঃ কাউছার রনি প্রমুখ।

নতুন সময় টিভির জেলা প্রতিনিধি ও নিউজ ব্যাংক ২৪ এর সম্পাদক ও প্রকাশক আল মামুন খাঁন এর সঞ্চালনায় প্রতিবাদ সভা ও মানব বন্ধনের আরো উপস্থিত ছিলেন, নিহত সাংবাদিক মোঃ ইলিয়াসের মা রওশন আরা বেগম, স্ত্রী বিলকিস বেগম, ছেলে- ইমন, আরাফাত, নয়ন, শিশু কন্যা- ইষা মনি, ইফসাসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং নারায়ণগঞ্জের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সকল সাংবাদিক ও সম্পাদকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।