সরকার প্রতিবন্ধীদের অধিকার সংরক্ষণে বদ্ধপরিকর : আনোয়ার হোসেন

প্রধান-সংবাদ বন্দর

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন- উপযুক্ত সেবা, চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ ও সহায়ক উপকরণ পেলে প্রতিবন্ধীরাও সামাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। প্রতিবন্ধী জনগোষ্ঠীর বিশেষ চাহিদাপূরণে এবং তাদের অধিকার রক্ষায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে, সমাজের সব শ্রেণীর মানুষকে আন্তরিক হতে হবে। সরকার প্রতিবন্ধীদের অধিকার সংরক্ষণে বদ্ধপরিকর। আর রেড ক্রিসেন্ট সোসাইটি আজকে শীত বস্ত্র বিতরণের মাধ্যমে প্রতিবন্ধী সেবায় নিজেদের সংযুক্ততাকে আরো সম্মৃদ্ধ করলো।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের বই বিতরণ উৎসব ও প্রতিবন্ধী শিশু-কিশোরদের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সোমবার (১১ জানুয়ারি) বন্দরে হাসিনা অটিজম চাইল্ড কেয়ার প্রাঙ্গনে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষা হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা বাবলি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল কাদের, সাবেক পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান, সাবেক পিপি নবী হোসেন, জেলা পরিষদের সদস্য মোঃ আলাউদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ব্যক্তিত্ব এডভোকেট নান্নু, বিশিষ্ট শিক্ষানুরাগী আজিজুল ইসলাম বাবু, এনামুল হক প্রিন্স, মতিউর রহমান মুক্তি, মোঃ মোক্তার হোসেন, মাকসুদ হিটু, রাজা মিয়া ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের কর্মকর্তাদের মধ্যে সুমাইয়া রহমান, আল-আলামিন,হোসনে আরা মিনু, তাহমিনা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ঘোষণা দেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের স্থায়ী স্থাপনা করে দেওয়া হবে। এছাড়াও উপস্থিত নেতৃবৃন্দ এই প্রতিষ্ঠানটির উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে হাসিনা রহমান সিমু প্রতিবন্ধী সেবায় সরকারের বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন বলেন, সর্ব জনসাধারনের সার্বিক সহযোগিতা প্রতিবন্ধী সেবায় আমাদের কাজকে আরো সহজতর করে তুলতে পারে।

◤সংবাদটি শেয়ার করুন◥
0Shares