সরকারি জাল রেভিনিউ স্ট্যাম্প, নিকাহ ও তালাকনামা‘সহ গ্রেফতার-৪

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : বিপুল পরিমাণ সরকারি জাল রেভিনিউ স্ট্যাম্প ও ৬টি নিকাহ এবং তালাক রেজিস্টার ও ভুয়া নিবন্ধন করে বিয়ে পড়ানোর অভিযোগে এক ভুয়া কাজী‘সহ ৪-জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়ার পাঁচটি ফটোকপির দোকানে র‌্যাব-১১’র একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফারকৃত ভুয়া কাজী কবির হোসেন (৩৮), জাল স্ট্যাম্প বিক্রেতা ইসমাইল হোসেন(৩৮), শফিকুল ইসলাম (৫০) ও চঞ্চল হোসেন (২৮)।

র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিম উদ্দিন জানান, একটি অসাধুচক্র দীর্ঘদিন ধরে সরকারি রেভিনিউ স্ট্যাম্প নকল করে আসছিলো। এতে সরকার প্রচুর রাজস্ব থেকে বঞ্চিত হতো। এমন অভিযোগের ভিত্তিতে আমরা অনুসন্ধান চালাই। এর সত্যতা পেয়ে এখানে অভিযান পরিচালনা করা হয়।

এছাড়াও আদালতে এফিডেভিটের মাধ্যমে যেসব বিয়ে পড়ানো হয় এসব বিয়ে জাল নিবন্ধনের বেশ কয়েটি নথিপত্র‘সহ এক ভুয়া কাজীকেও গ্রেফতার করা হয়। এছাড়াও দেড় বছর ধরে এই জালিয়াতচক্র অবৈধ কার্যক্রম চালিয়ে ছিলো। জব্দকৃত এসব স্ট্যাম্প ওকালাতনামায় ব্যবহার হতো। জুডিসিয়াল আদালতে দৃষ্টিগোচর হত তখন এ ব্যাপারে সতর্ক করতে বলে আমরা জেনেছি। একইসাথে বেশ কয়েকবার নাকি আদালত জাল স্ট্যাম্পের কারণে নথিপত্র ফেরত দিয়েছিলেন। এসব অপরাধীদের বিরুদ্ধে ফতুল্লা থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.