সমবায়ের মাধ্যমে দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হয়েছে : মন্ত্রী গাজী

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা : “সমবায় শক্তি সমবায় মুক্তি” এই শ্লোগানে রূপগঞ্জে ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) জাতীয় সমবায় দিবস উপলক্ষে সকালে রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

সমবায় সংশ্লিষ্টদের আন্তরিকতা ও দায়িত্ব নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে প্রতিষ্ঠা করে গেছেন। তিনি বহুমাত্রিক সমবায়ের কথা বলেছেন। একা খাবো- এই মানসিকতা পরিহার করে নিজে খাবো সকলকে নিয়ে খাবো এই মানসিকতা নিয়ে আমাদের কাজ করতে হবে। তাতে দেশী শিল্প রক্ষা পাবে। পুঁজির সমস্যা কম হবে।

নারীদের সমবায়ে আরও এগিয়ে আসার আহ্বান জানিয়ে গোলাম দস্তগীর গাজী বলেন, সমবায়ের মাধ্যমে দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। বেকার সমস্যা দূর হচ্ছে।’নারীরা এগিয়ে এলে দুর্নীতি অনেকটা কমে যাবে। পাশাপাশি তাদের পরিবারও অনেক লাভবান হবে।

তিনি বলেন , ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলাই বর্তমান সরকারের লক্ষ্য। এ লক্ষ্য অর্জনের জন্য দেশের সমবায়ীরা বিভিন্ন পেশাভিত্তিক সমবায় সমিতি গঠন করে সঞ্চয় ও বিনিয়োগের মাধ্যমে আয়বর্ধক ও উৎপাদনমুখী কার্যক্রম পরিচালনা করছে। সমবায় সমিতির সদস্যরা নিজেদের জীবনমান উন্নয়নের পাশাপাশি জাতীয় অর্থনীতিতে অবদান রাখছেন। দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সোহেল আহমেদ ভুঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সমবায় অফিসার শাহীন সুলতানা, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার তোফায়েল আহমেদ আলমাছ, বিআরডিবির চেয়ারম্যান মনির হোসেন (ভিপি মনির), ইউপি সদস্য রেহেনা আক্তার প্রমুখ। পরে অতিথিবৃন্দ পুরস্কার ও গাছের চারা বিতরণ করেন। এরআগে সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us