র‌্যাবের অভিযানে জঙ্গী সংগঠন জেএমবির এহসার সদস্য গ্রেফতার

প্রধান-সংবাদ সিদ্ধিরগঞ্জ
সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১’র অভিযানে মাওলানা সালমান মোহাম্মদ ওরফে মো: সালমান ওরফে সালমান (৩২) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির এক এহসার সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১২ আগষ্ট) ভোরে র‌্যাব-১১’র একটি বিশেষ আভিযানিক দল গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ডিএমপি ঢাকার কদমতলী হতে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি সিপিইউ, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়। সে র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত ও তদন্তাধীন মামলার এজাহারনামীয় পলাতক আসামী।

ধৃত মাওলানা সালমান মোহাম্মদ ওরফে মো: সালমান ওরফে সালমান কুমিল্লা জেলার বরুড়া থানার জীবনপুর এলাকার বাসিন্দা।

একই দিন দুপুরে র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে অধিনায়ক লে: কর্ণেল খন্দকার সাইফুল আলম, পিবিজিএম, পিবিজিএমএস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সে ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। এরপর ২০১৬ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবিতে যোগদান করে। জেএমবিতে যোগদানের পর থেকে সে জেএমবির দাওয়াতী কাজ করে আসছে এবং এর পাশাপাশি সে বিভিন্ন ইসলামী প্রকাশনা সম্পাদনার কাজ করে। সে বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশী-বিদেশী জঙ্গী মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিত, নিজে পড়ত এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছে। সালমান মোহাম্মদ @ মোঃ সালমান @ সালমান আরও জানায় সে তার অন্যান্য সহযোগীদের নিয়ে দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাব নিশ্চিত করেছে।

সংবাদটি শেয়ার করুন
0Shares
আলোকিত শীতলক্ষ্যা
পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।
https://alokitoshitalakha.com