‘রণাঙ্গনে বীর বাহাদুর’ মুক্তিযুদ্ধভিত্তিক মঞ্চনাটক

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক মঞ্চ নাটক “রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চায়িত হয়েছে। শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার মুড়াপাড়া সরকারি কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় সাংবাদিকদের অংশগ্রহণে নাটকটি মঞ্চায়িত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। অনুষ্ঠান উদ্বোধন করেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কার স্মৃতিচারণ করে বলেন, “মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকিস্তানি বাহিনীর তুলনায় তাদের দালাল, আলবদর, আলশামস, রাজাকার বাহিনী মানবতাবিরোধী অপরাধ সংঘটনের ক্ষেত্রে অনেক বেশি অগ্রণী ভূমিকা পালন করে।”

তিনি আরও বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মাধ্যমে আজ আমরা স্বাধীন দেশের স্বাধীন জাতি।বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা আজ একটি স্বাধীন রাষ্ট্রের মালিক হতে পারতাম না।বঙ্গবন্ধুর স্বপ্ন দুর্নীতিমুক্ত ও শোষণহীন সমাজ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে অগ্রযাত্রা চলছে, তা ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে নিতে হবে।”

উদ্বোধকের মেয়র হাসিনা গাজী বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করেছেন।

রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিস্ট লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম, মুড়াপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ সুকুমার দাস, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিন, জিএস সাদিকুল ইসলাম সজিব প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us