যানজট নিরশনের লক্ষ্যে কাচঁপুর হাইওয়ে পুলিশের উদ্যোগে অবৈধ ফুটপাত উচ্ছেদ

প্রধান-সংবাদ সোনারগাঁ

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : ’মুজিব বর্ষের অঙ্গীকার সড়ক ও জনপথ রাখবো পরিস্কার’ এই শ্লোগানকে সামনে রেখে হাইওয়ে গাজীপুর রিজিওনের কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে রাস্তা অবৈধ ভাবে দখল করে গড়ে ওঠা হকারদের দোকানপাট, সিএনজি স্ট্যান্ড ও গণপরিবহনের টিকিট কাউন্টারসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

বুধবার ২৫ নভেম্বর দিনব্যাপী ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা টোলপ্লাজা পর্যন্ত যানজট নিরশনের লক্ষ্যে রাস্তার পাশে অবৈধ ফুটপাত ও সরকারের নিষিদ্ধ অটোরিকশা ও থ্রি-হুইলার চালোনো বন্ধে বিশেষ অভিযান পরিচালিত হয়।

এসময় কাচঁপুর, মদনপুর, মোগরাপাড়া চৌরাস্তা, মেঘনা টোল প্লাজার সকল ধরণের অবৈধ ফুটপাত উচ্ছেদ করেছেন কাচঁপুর হাইওয়ে থানা পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন, কাচঁপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান, সড়ক ও যানবাহনের ইন্সপেক্টর কে.এম মেহেদী হাসান, বন্দর উপজেলার মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, সোনারগাঁয়ের কাঁচপুর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও জাতীয় পার্টি নেতা ওহাব ভূইয়া স্বপন, কাঁচপুর, মদনপুর ও মোগরাপাড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যবৃন্দ।

বন্দর উপজেলার মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ সালাম ফুটপাতের হকারদের উদ্দেশ্য বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকারের ভাবমূর্তি রক্ষা ও জনগনের ভোগান্তি দূর করার জন্য মহাসড়ক ফুটপাত মুক্ত রাখতে হাইওয়ে পুলিশের ভুমিকা প্রশংসনীয়। এ ধারাকে অব্যাহত রাখতে হবে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক হাইওয়ে রাস্তায় নিষিদ্ধ যানবাহন চলাচল করা যাবেনা।

◤সংবাদটি শেয়ার করুন◥
0Shares