মানা হচ্ছে না লকডাউন : না’গঞ্জে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৪৭ জন,মৃত্যু-১

সংবাদটি শেয়ার করুন
0Shares

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : নারায়ণগঞ্জে আইএসপিআর ঘোষিত লকডাউনের মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৪৭ জন। এ নিয়ে জেলায় এখন আক্রান্ত মানুষের সংখ্যা এখন ১৩২৮ জন। মৃত্যুর কাতারে আরো এক জন যুক্ত হয়ে সংখ্যাটা পৌঁছেছে ৫৬ জনে।

সুস্থ হয়ে উঠেছেন ১৩৩ জন। আইসোলেশনে রয়েছেন ১৬ জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৮৫ জন। জেলা প্রশাসন আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

নতুন আক্রান্ত হওয়া ৪৭ জনের মধ্যে ২৪ জন নারায়ণগঞ্জ সদর উপজেলার, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার ১৭ জন, রুপগঞ্জের ২ জন, সোনারগাঁয়ের ৩ জন এবং আড়াইহাজারে ১ জন আক্রান্ত হয়েছেন। মারা যাওয়া এক জন ৫৫ বছর বয়সী পুরুষ নারায়ণগঞ্জ নগরীর বাসিন্দা।

নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জেলায় সর্বমোট ১৩২৮ জন আক্রান্তের মধ্যে ৬৯৯ জন এবং মারা যাওয়া ৫৬ জনের মধ্যে ৩৯ জন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানা এলাকায় আক্রান্ত ৪৭৫ জন। এরমধ্যে মারা গেছেন ১৩ জন। সোনারগাঁ উপজেলায় আক্রান্ত ৫৪ জনের মধ্যে মারা গেছেন ২ জন।

আড়াইহাজার উপজেলার আক্রান্ত ৩৫ জনের মধ্যে কেউ মারা যাননি। বন্দর উপজেলায় আক্রান্ত ২৯ জনের মধ্যে মারা গেছেন ১ জন এবং রুপগঞ্জ উপজেলা এলাকায় আক্রান্ত ৩৬ জনের মধ্যে মারা গেছেন ১ জন। জেলায় আজ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৩৩ জন।

নারায়ণগঞ্জ থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬৩২ জনের। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১৮ জনের। তবে এরমধ্যে কতগুলো নমুনা পরীক্ষা করা হয়েছে তার হিসাব পাওয়া যায়নি।

গত ২৯ এপ্রিল জেলার রুপগঞ্জে, কোভিড-১৯ পিসিআর ল্যাব উদ্বোধনের পর সেখানে নমুনা সংগ্রহ ও পরীক্ষা চলছে। গত ৬ মে থেকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালে পিসিআর ল্যাব চালু হয়েছে। সেখানে নমুনা সংগ্রহ ও পরীক্ষা চলছে।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us