মহান মাতৃভাষা দিবস উপলক্ষে মমতা চক্ষু হাসপাতালে ফ্রি-চিকিৎসা ও দোয়া

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা ডটকম : মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মমতা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ফ্রি-চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড নেকবর আলী সুপার মার্কেটের ৩য়-তলায় মমতা চক্ষু হাসপাতাল এন্ড ফ্যাকো সেন্টারে ফ্রি-চিকিৎসা সেবা ও ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

মমতা চক্ষু হাসপাতালের চেয়ারম্যান আলহাজ্ব মু.মাছিহুর রহমান (কাউছার)‘র সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মাঈনুর রহমান সাব্বিরের সঞ্চালনায় এবং পরিচালক তানভীর হাসান (জয়)‘র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ১নং ওয়ার্ড জনপ্রিয় সফল কাউন্সিলর আলহাজ্ব মো: ওমর ফারুক। এসময় আরো উপস্থিত ছিলেন, মমতা চক্ষু হাসপাতালে চীফ অর্গানাইজার (সিও) আলহাজ্ব খন্দকার হাফিজুর (রোমান), সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোতাহার হোসেন মনা, যুবলীগ নেতা মোঃ ইয়াসিন, জাহাঙ্গীর, শামীম, বাবু, সোহানুর রহমান সোহান, ও হাসপাতালের অন্যান্য কর্মকর্তসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রকৃত সেবার মানসিকতা নিয়ে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে মানুষের আস্থা অর্জনের জন্য ডাক্তারদের প্রতি আহবান জানিয়ে কাউন্সিলর আলহাজ্ব মো: ওমর ফারুক বলেন, আমাদের দেশের ডাক্তাররা জ্ঞানে, মানে, দক্ষতা, অভিজ্ঞতায় কোন অংশে পিছিয়ে নেই। তারপরেও যে অনাস্থা দীর্ঘদিন তৈরি হয়ে আছে তা দূর করার জন্য বাস্তব সম্মত উদ্যোগ নিলে চিকিৎসা সেবার গুণগতমান উন্নয়ন ও জনগণের দোরগড়া পর্যন্ত মানুষের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া সম্ভব। এরূপ উদ্যোগ গ্রহণের ফলে মান মর্যাদা ও ভাবমূর্তি উজ্জ্বল হবে।

এসময় কাউন্সিলর আলহাজ্ব মো: ওমর ফারুক ভাষা শহীদেদরর শ্রদ্ধার সাথে স্বরণ করে বলেন, যাদের আত্মত্যাগে আমরা পেয়েছিলাম মায়ের ভাষায় কথা বলার অধিকার। বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে আজ থেকে ৬৮ বছর আগে ১৯৫২সালের এই দিনে বুকের রক্তে রঞ্জিত করেছিলেন ঢাকার রাজপথ। পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের অভূতপূর্ব নজির। মাতৃভাষার জন্য বাঙালির আত্মদানের এই অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে। ১৯৯৯ সালে ইউনেসকো একুশে ফেব্রুয়ারিকে ঘোষণা করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। আজ বাঙালির সঙ্গে সারা বিশ্বেই দিনটি পালিত হচ্ছে।

এছাড়াও কাউন্সিলর আলহাজ্ব মো: ওমর ফারুক ওয়ার্ডের বিভিন্ন স্কুলের অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.