ভয় পেলে চলবে না এগিয়ে যেতে হবে : ইউএনও শুক্লা সরকার

প্রধান-সংবাদ বন্দর

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : বেগম রোকেয়া দিবস। বেগম রোকেয়া বাংলার নারী জাগরণের স্বপ্নদ্রষ্টা। তার স্বপ্ন ছিল সমাজে নারী-পুরুষ সমান মর্যাদা আর অধিকার নিয়ে বাঁচবে। সারা জীবন তিনি তার সেই স্বপ্নের কথা বলে গেছেন, লিখে গেছেন তার গল্প-উপন্যাস-প্রবন্ধগুলোতে। যা আজও দিকনির্দেশনা হিসেবে সামনে রয়েছে। বেগম রোকেয়ার জীবন আচরণ ও নারী শিক্ষার প্রসারে তার কাজ স্মরণীয়। তিনি এই লড়াই চালিয়ে গেছেন আমৃত্যু।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও বন্দরের জয়িতাদের সম্মাননা প্রদান, চেক প্রদান ও বৃক্ষচারা বিতরন অনুষ্ঠিত হয়।

বুধবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বন্দর উপজেলা অডিটোরিয়ামে এ সভা অুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বলেন, নারীরাই পারে এই সমাজকে বদলে দিতে। ভয় পেলে চলবে না, এগিয়ে যেতে হবে। সাহস আর ঐক্যবদ্ধ প্রয়াসেই সমাজে নারীদের অধিকার প্রতিষ্ঠা হবে।

অনুষ্ঠানে বন্দর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা বেগমের সভাপতিত্বে এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের আবৃত্তি শিক্ষক রোকসানা সামিয়ার সসঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা সুলতানা। এছাড়াও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের হিসাব রক্ষক গৌতম চন্দ্র দত্ত, স্টোর কিপার আসাদুজ্জামানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

◤সংবাদটি শেয়ার করুন◥
0Shares