বেশি দামে আলু বিক্রি করায়, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : সরকার নির্ধারিত আলুর দামের চেয়ে বেশি দামি বিক্রি এবং দোকানে মূল্য তালিকা না রাখায় নারায়ণগঞ্জের দিগুবাবুর বাজারে অভিযান পরিচালনা করে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে নারায়ণগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া কোল্ড স্টোরেজে সংরক্ষিত আলু দ্রুত বাজারে সরবরাহ করার জন্য কৃষক ও ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার ২১অক্টোবর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মো.সেলিমুজ্জামানের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা ক্যাব, বাজার কর্মকর্তা, জেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দ্বিগুবাবুর বাজারে আলুর দাম সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় খাঁজা গরিবে নেওয়াজ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ভাই ভাই স্টোরেজকে ৩৮ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

মো. সেলিমুজ্জামান বলেন, ‘সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি না করায় দ্বিগুবাবুর বাজারে জরিমানা করা হয়েছে। এর আগে নারায়ণগঞ্জের ধর্মগঞ্জ এলাকায় আলুর মজুদ পরিস্থিতি ও দাম মনিটরিংয়ের জন্য দুইটি কোল্ডস্টোরেজে অভিযান পরিচালনা করা হয়। মজুদকৃত আলু দ্রুত বাজারে সরবরাহের জন্য কৃষক ও ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।’

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us