‘বীর প্রতীক গাজী সেতু’- উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা : রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত ‘বীর প্রতীক গাজী সেতু’টি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২২ নভেম্বর) সকালে গণভবনে থেকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে এই উদ্বোধন করেন তিনি।

শীতলক্ষ্যা নদীর রূপগঞ্জরে মুড়াপাড়া দড়িকান্দি এলাকায় ৫৭৬ মিটার দৈর্ঘ্য এ সেতুটির নির্মাণ ব্যায় ধরা হয়েছে ৭৪ কোটি ৯ লক্ষ ৯৫ টাকা।

উদ্বোধনের পূর্বে রূপগঞ্জ নিয়ে তিনি বলেন, এক সময় রূপগঞ্জে লঞ্চে যেতে হতো, আমরাও গিয়েছি। রূপগঞ্জে শীতলক্ষ্যা সেতুর নির্মাণের মাধ্যমে এই উপজেলার দুটি অঞ্চলকে সংযোগ করবে। এ সেতুর মাধ্যমে ঢাকা থেকে আমাদের চট্রগ্রাম ও সিলেট বিভাগের যোগাযোগ সহজ হবে। আবার সিলেটের রাস্তায়া ঢুকে পদ্মা সেতুতে যাওয়া সহজ হবে। কাজেই পদ্মা সেতুতে যাওয়ার অনেকগুলো রাস্তা খুলে যাবে। দক্ষিণ অঞ্চলের সাথে (একেবারে চট্রগ্রাম পর্যন্ত) খুব ভালো ও চমৎকার সংযোগ হবে।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা থেকে রূপগঞ্জ পর্যন্ত সংযোগের একটা বড় সড়ক তৈরি করে দিচ্ছি। যা দেখার মতো, সুন্দর হবে। সবচেয়ে সুখবর হচ্ছে যারা জামাদানি তৈরি করেন তাদের জামদানির সুতা আনা নেওয়া করা সহজ হবে। সুন্দরভাবে জামদানি তৈরি ও বাজারজাত করা তাদের জন্য সুবিধা হবে। আমরা ভালো জামদানি পাবো।

তিনি বলেন, বাংলাদেশে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর সারাদেশে যোগাযোগের একটা ব্যাপক নেটওয়ার্ক তৈরি করেছে। যার ফলে অর্থনৈতিক চাকা অনেক সচল হয়েছে। অনেক গুলো কাজ চলছে আমরা সেই কাজ সম্পূর্ণ করবো।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো জসিম উদ্দিনের সভাপতিত্বে কনফারেন্সে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা পুলিশ সুপার মো জায়েদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগ সভাপতি আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশসাক (সাবির্ক) শামীম ব্যাপারী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান, জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো শহীদ বাদল, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়াম্যান শাহাজাহান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।