বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই সম্মান ফিরিয়ে দিয়েছেন…

নারায়ণগঞ্জ প্রধান-সংবাদ

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : মহান বি দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মাননা ও শূটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সারাদিন ব্যাপী নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের প্রাঙ্গণে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও শূটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে।

ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মো. জসিম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম সেলিম ওসমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, নারায়ণগঞ্জ ব্যাটালিয়ন বিজিবি ৬২ এর সহকারী কমান্ডিং অফিসার মেজর হাবিব ইবনে জাহান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী প্রমুখ।

দিন ব্যাপী চলা এই প্রতিযোগীতায় পুরুষ মুক্তিযোদ্ধাদের মধ্যে ৩১ স্কোর পেয়ে প্রথম হন সিরাজুল ইসলাম, ৩০ স্কোর পেয়ে দ্বিতীয় আয়েব আলী ও ২৯ স্কোর পেয়ে তৃতীয় হয়েছেন মো. নুরুউদ্দিন। ২০ স্কোর পেয়ে মহিলা মুক্তিযোদ্ধা শ্রেণিতে প্রথম হন কমলা রানী কর, ১৫ স্কোরে দ্বিতীয় হন ফরিদা আক্তার ও ১০ স্কোরে তৃতীয় হয়েছেন শিখা চক্রবর্তী।

এ সময় অতিথিরা বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ শুধু নয়, মা-বোনদের ইজ্জত হারানো ছিলো আমাদের কত বড় ত্যাগ সেই অনুভবটা নতুন প্রজন্মকে বুঝাতে হবে। আজকে যে সম্মান নিয়ে এখানে বসেছি এর চেয়ে বড় সম্মান আর হতে পারে না। এই সম্মান বঙ্গবন্ধু আমাদের দিয়ে গেছেন। ২১ বছর সেই সম্মান বন্ধ করার চেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে আমাদের সেই সম্মান ফিরিয়ে দিয়েছেন।

◤সংবাদটি শেয়ার করুন◥
0Shares