প্রায় ৪ লাখ ১০ হাজার শিশুর টিকাদান কর্মসূচি বর্জনের ঘোষনা স্বাস্থ্য সহকারীেদর

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : চাকুরি ১৪তম গ্রেডে উন্নতিকরণের দাবী আদায় না হলে স্বাস্থ্য সহকারীদের হাম রুবেলা ক্যাম্পেইন বর্জনের ঘোষণায় দিয়েছে নারায়নগঞ্জ সদর উপজেলার স্বাস্থ্য সহকারীরা। এতে অনিশ্চিত হয়ে পড়েছে নারায়ণগঞ্জ সদরের সিদ্ধিরগঞ্জ-ফতুল্লার প্রায় ৪লাখ ১০ হাজার শিশুর টিকাদান।

জানা যায়, সরকারি সিদ্ধান্তে ২৯ ফেব্রয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত হাম রুবেলা ক্যাম্পেইন পরিচালিত হওয়ার কথা রয়েছে। সে সময় সারাদেশে ৯ মাস থেকে ১১ বছর বয়সী ৩ কোটি ৪০ লাখ শিশুকে এক ডোজ এমআর টিকা দেয়া হবে। এ কার্যক্রম শুক্রবার ও সাপ্তাহিক ছুটির দিন ছাড়া একনাগাড়ে তিন সপ্তাহ চলবে। নারায়ণগঞ্জে কর্মরত স্বাস্থ্য সহকারীদের ৪ দফা দাবী আদায়ের কেন্দ্রীয় অংশ হিসেবে নারায়ণগঞ্জে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বর্জনের কর্মসুচি পালন করা হচ্ছে। ইতোমধ্যে ক্যাম্পেইনের সকল প্রকার প্রশিক্ষণ কর্মশালাও বর্জন করেছে জেলার পাঁচটি উপজেলার স্বাস্থ্য সহকারীরা।

পহেলা জানুয়ারী থেকে ৪ দফা দাবীর বেতন গ্রেড ১৬তম থেকে ১৪ তম গ্রেডে উন্নতিকরণ, স্বাস্থ্য সহকারিদের টেকনিক্যাল পদমর্যাদা প্রদান, ৩ বৎসর মেয়াদী ডিপ্লোমা কোর্স দ্রুত চালু করা, প্রতি ৬ হাজার লোকের জন্য ২ জন স্বাস্থ্য সহকারি নিয়োগ করা, স্বাস্থ্য সহকারিদের জব ড্রেসক্রিপশন এম এস আই মাধ্যমে নীড় পাতায় অন্তর্ভুক্ত করার দাবীতে হাম রুবেলা ক্যাম্পেইনের সকল কার্যক্রম বর্জন করে আসছে।

স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের এর নারায়নগঞ্জ সদর উপজেলা সভাপতি মোঃ মিরাজুল করীম আন্দোলনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ##

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.