পার্কিং করা গাড়ী থেকে অভিনব কায়দায় তেল চোর গ্রেফতার-পিকআপ ভ্যানসহ বিপুল পরিমান তেল উদ্ধার

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল সোনারগাঁ থানাধীন কাঁচপুর শেনপাড়া লেগুনা স্ট্যান্ড এলাকায় বুধবার সকালে বিশেষ অভিযান পরিচালনা করে চুরি করা ২টি ড্রামে ২৫০ লিটার চোরাই ডিজেল উদ্ধারসহ চোর চক্রের ৩ সক্রিয় সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলোঃ মোঃ তুষার সাউদ (২০), মোঃ জাহাঙ্গীর আলম (৪২) ও মোঃ শাহেদ শরিফ (৪০)।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে আদমজীনগর র‌্যাব-১১’র কমান্ডার কোম্পানী সিপিএসসি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে চোরাই কাজে ব্যবহৃত ১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান, ২টি প্লাষ্টিকের ট্যাঙ্কি ও মোটর সংযুক্ত ৪২ ফুট প্লাষ্টিকের পাইপ জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, কয়েকটি সংঘবদ্ধ সক্রিয় চোরচক্র দীর্ঘদিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক কাভার্ড ভ্যান হতে জ¦ালানি তেল চুরি করে আসছে। দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রীকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে চালক ও সহযোগীদের অগোচরে এই চোরচক্র গাড়ী হতে তেল চুরি করতো। তেল চুরি হয়ে যাওয়ার কারনে ভারী যানবাহনগুলো পরবর্তীতে কিছুদূর অগ্রসর না হতেই জ¦ালানি তেলের অভাবে রাস্তার মধ্যে বন্ধ হয়ে যায় এবং চালকরা রাস্তার মধ্যে ফিলিং স্টেশন না পেয়ে বিপদের সম্মুখীন হয়।

ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১র একটি আভিযানিক দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চোর চক্রের উপর বেশ কয়েকদিন নজরদারি করে (৯ সেপ্টেম্বর) সকালে সোনারগাঁ থানাধীন কাঁচপুর শেনপাড়া লেগুনা স্ট্যান্ড এলাকায় অভিযান চালায়।

অভিযানে তেল চুরি করে বিক্রয় করা অবস্থায় মোঃ তুষার সাউদ (২০) এবং উক্ত চোরাই তেল ক্রেতা মোঃ জাহাঙ্গীর আলম (৪২) মোঃ শাহেদ শরিফ (৪০)’দেরকে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী পিকআপ ভ্যান চালক মোঃ তুষার সাউদ’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে জনৈক রোমানের নেতৃত্বে পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পিক আপ ভ্যানের উপরে বিশেষ কায়দায় তেলের ড্রাম ও মোটর সেট করে মোটরের সাথে পাইপ দ্বারা ভারী যানবাহনের তেলের ট্যাঙ্কি হতে গোপনে তেল চুরি করে আসছিল। চোরাই চক্রটি এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে জানা যায়।গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।