দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখায়, পুরস্কার দিয়েনছেন প্রধানমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন
0Shares

স্টাফ রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখায়, বস্ত্রখাতে উন্নয়ন ও রফতানি বৃদ্ধিকে উৎসাহিত করতে নীট গার্মেন্টস ব্যবসায়ীদের মধ্যে শীর্ষ ৯য়-টি অ্যাসোসিয়েশন/প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়েনছেন বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ৯ জানুয়ারী সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস ২০১৯ ও বস্ত্রমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার প্রধান করেন।

এসময় পুরস্কার পেয়েছেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)এর সভাপতি আলহাজ্ব একেএম সেলিম ওসমান

এছাড়া পুরস্কার পাওয়া অন্য ৮-টি সংগঠনের মধ্যে রয়েছে, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউস অ্যাসোসিয়েশন (বিজিবিএ), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল মিলস অ্যান্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ), বাংলাদেশ টেরিটাওয়েল অ্যান্ড লিলেন ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিটিটিএলএমইএ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন (বিসিএ), বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ (এনসিসিবি)।

প্রধানমন্ত্রী বলেন, রপ্তানি বাজারে পণ্যের উৎপাদনে বৈচিত্র্য আনার ব্যাপারে আমাদের সর্বাধিক গুরুত্ব দিতে হবে। (কারণ) পোশাকের ক্ষেত্রে নকশা, রংসহ সমস্ত কিছু (চাহিদার ভিত্তিতে) সময়ের সাথে সাথে সর্বদা পরিবর্তিত হয়। পাশাপাশি পণ্য রপ্তানির জন্য তিনি দেশের পোশাক প্রস্তুতকারকদের নতুন বাজার অনুসন্ধান করতে বলেছেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম ও মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

উল্লেখ্য গত ৪ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো জাতীয় বস্ত্র দিবস উদ্যাপন করা হলেও আজ বৃহস্পতিবার ৯ জানুয়ারী মূল কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

"পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না"  এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.