ট্রাক থেকে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে দুই চাঁদাবাজ আটক

সংবাদটি শেয়ার করুন
0Shares

প্রেস বিজ্ঞপ্তি- আলোকিত শীতলক্ষ্যা : নারায়ণগঞ্জের বন্দর ফরাজীকান্দা বাজার ও মদনগঞ্জ বাসস্ট্যান্ডে চাঁদা আদায়কালে ০২ জন চাঁদাবাজ’কে হাতে-নাতে আটক করে র‌্যাব-১১র একটি আভিযানিক দল। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ আমিনুল ইসলাম (২০) ও ২। মোঃ মাহাবুব মোল্লা (২২) । এ সময় তাদের কাছে চাঁদাবাজির নগদ ২,৮০০/- টাকা ও চাঁদা আদায়ের ০৩টি রসিদ বহি উদ্ধার করা হয়।

মঙ্গলবার ( ২৮ জুলাই) র‌্যাব-১১র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

উপস্থিত সাক্ষী, ভুক্তভোগী ট্রাক চালক ও গ্রেফতারকৃত আসামীদের’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনগঞ্জ ও ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০/- টাকা থেকে ১৫০/- টাকা করে চাঁদা আদায় করে আসছে।

এ সময় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে মোঃ আমিনুল ইসলাম’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। তার দখল হতে চাঁদাবাজির নগদ ১,৬৫০/- টাকা ও চাঁদা আদায়ের ০২টি রসিদ বহি জব্দ করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দর মদনগঞ্জ এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে অপর চাদাঁবাজ মোঃ মাহাবুব মোল্লা’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় মোঃ মাহাবুব মোল্লা’র দখল হতে চাঁদাবাজির নগদ ১,১৫০/- টাকা ও চাঁদা আদায়ের ০১টি রসিদ বহি জব্দ করা হয়।

উক্ত গ্রেফতারকৃত ও পলাতক আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ স্থানীয় ইজারাদার মোঃ নাজিম উদ্দিন এর প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে বন্দর ফরাজীকান্দা ও মদনগঞ্জ এলাকায় চলাচলরত পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০/- টাকা থেকে ১৫০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

ইজারাদার মোঃ নাজিম উদ্দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হতে মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের জন্য ইজারা নিলেও তার প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে গ্রেফতারকৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজশে মদনগঞ্জ বাসস্ট্যান্ডের আনুমানিক ০১ কিলোমিটার সামনে ফরাজীকান্দা বাজারে সড়ক ও জনপথের রাস্তায় উল্লিখিত যানবাহনের চালকদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে।

এ সকল চাঁদাবাজদের অত্যাচারে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।