“চাঞ্চল্যকর” এনজিও কর্মীকে গলাকেটে হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি’র একটি আভিযানিক দল কর্তক শুক্রবার ২৫ সেপ্টেম্বর দিবাগত রাতে ঢাকা জেলার খিলগাঁও থানাধীন পশ্চিম নন্দীপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এনজিও কর্মীকে গলাকেটে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামী মোঃ হান্নান(২৫)’কে গ্রেফতার করা হয়।

শনিবার ২৬ সেপ্টেম্বর র‌্যাব-১১র কোম্পানী কমান্ডার সিপিএসসি, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম, এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, মোঃ হান্নান নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদী ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে। তার স্ত্রী শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ, বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১,২৫০/- টাকা হারে কিস্তি পরিশোধ করে আসছিল। ঘটনার দিন গত ০৬ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে নিহত এনজিও কর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন বারদী ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে হান্নানের বসত বাড়িতে যান। সেখানে কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ধৃত আসামী মোঃ হান্নান পুর্ব-পরিকল্পনা মোতাবেক তোষকের নিচ থেকে ধারালো ছুরি বের করে এনজিও কর্মী সাজিদুর রহমানকে জবাই করে হত্যা করে। পরবর্তীতে আসামী নিহতের রক্তাক্ত দেহ তার কক্ষের খাটের উপরে রেখে কৌশলে পালিয়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এনজিও কর্মী সাজিদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে।

এই ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার মোঃ শামীম মিয়া বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ১১(০৯)২০। উক্ত ঘটনায় জড়িত এজাহারনামীয় ৩নং আসামী মোঃ হান্নানের স্ত্রী মোছাঃ শারমিন আক্তার (২৩)’কে গত ০৭ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দে কুমিল্লা জেলার মেঘনা থানাধীন টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল। মামলা হওয়ার পর থেকে ধৃত আসামী মোঃ হান্নান গা ঢাকা দিয়ে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়।

এরই প্রেক্ষিতে র‌্যাব কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল গত ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে ঢাকা জেলার খিলগাঁও থানাধীন পশ্চিম নন্দীপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এজাহারনামীয় প্রধান আসামী মোঃ হান্নান (২৫)’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী মোঃ হান্নান উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় সোপর্দ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us