গর্বিত সন্তান হিসেবে সংবর্ধনা-ফুটবলার আরিফ হাওলাদারকে…

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : গর্বিত সন্তান হিসেবে সংবর্ধনা দেয়া হয়েছে নারায়ণগঞ্জ ফতুল্লার ফুটবলার আরিফ হাওলাদারকে। সোমবার (১৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই সংবর্ধনা প্রদান করা হয়।

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি ও বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক উপস্থিত ছিলেন।

এসময় ফুটবলার আরিফ ও তার বাবা মায়ের হাতে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেয়া হয়। একই সাথে সালমা ওসমান লিপির আমেরিকা প্রবাসী ডাক্তার বড় ভাইয়ের পক্ষ থেকে করোনার চিকিৎসার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে ১০ টি বেড ও ৫ লিটার অক্সিজেন কনসেনট্রেটর ৩টি এবং ১০ লিটার অক্সিজেন কনসেনট্রেটর ৩টি প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, বেসরকারি পর্যায়ে প্রথম ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেন সালমা ওসমান লিপি। এরপর অন্যরা শুরু করেন। নারায়ণগঞ্জে করোনা অনেক কমে এসেছে। আমরা সবাই মিলে ঘুরে দাঁড়িয়েছি। আরিফ আমাদের গর্ব। আরিফ আমাদের ঘুরে দাঁড়ানো শিখিয়েছে। আমরা সবাই মিলে এই জায়গাটাকে ধরে রাখতে চাই।

এ সময় সালমা ওসমান লিপি, জাতীয় শোক দিবসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি বিনম্র শ্রদ্ধা ও শ্রদ্ধাঞ্জলি জানিয়ে জাতির পিতার পরিবার সহ ১৫ই আগষ্ট কালরাতে শাহাদাৎ বরণকারী সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন। সালমা ওসমান লিপি বলেন, আরিফকে এ জন্য গর্বিত সন্তান হিসেবে সংবর্ধনা দেয়া হলো কারণ আরিফ প্রথম থেকেই কারো কাছে হাতে পাতেনি। মানুষ পরিচিত হয় কর্মের মাধ্যমে। সে তার পরিবার নিয়ে চেষ্টা চালিয়েছে। ফলে আজকে আমরা তাকে সংবর্ধনা দিচ্ছি। জীবনে অনেক আঘাত আসবেই। এজন্য থেমে গেলে চলবে না। চেষ্টা করে যেতে হবে। তখন আল্লাহ সহযোগিতা করবেন। আল্লাহর উপর ভরসা রাখতে হবে। বর্তমানে দোয়া হচ্ছে, বড় অস্ত্র। আমরা এই অস্ত্র দিয়ে করোনা প্রতিরোধ করতে পারবো।

সংবর্ধনা অনুষ্ঠানে স্বনামধন্য ফুটবলার আরিফকে যুগালির কাজ থেকে ফিরিয়ে এনে পুনরায় মাঠে খেলার সুযোগ করে দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন মোহামেডাম স্পোর্টিং ক্লাবের টিম লিডার আবু হাসান চৌধুরী প্রিন্স, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ফারুক বিন ইউসূফ পাপ্পু, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, সদস্য আরিফ মিহির, মাহবুবু হোসেন বিজন ও খবির আহমেদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত, এক সময়ের মাঠ কাঁপানো পেশাদার ফুটবলার আরিফ হাওলাদার চলতি বছর করোনা পরিস্থিতির কারণে কোনো দলে ডাক পাননি। জীবিকার তাগিদ ও সংসারের অভাব মেটাতে দিনমজুরের কাজ করতে হয়েছে তাকে। বছরে সর্বোচ্চ ৬ লাখ টাকা উপার্জন করা আরিফ দিনমজুরি কাজ করে পেতেন দৈনিক ৪০০টাকা। এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে বেশ আলোচিত হয় ঘটনাটি। এই প্রতিবেদন পড়ে আরিফের প্রতি আর্থিক সহায়তার হাত বাঁড়িয়ে দেন এমপি শামীম ওসমানের স্ত্রী নারায়ণগঞ্জ জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি আরিফকে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us