গত ৩৩ বছর ধরে যুদ্ধ আজ এমপি সেলিম ওসমানের সহযোগীতায় সেই স্বপ্ন বাস্তবায়িত

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা রিপোর্ট : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় শতবর্ষ পুরনো ঐতিহ্যবাহী একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মসজিদের জমি সংক্রান্ত জটিলতার সমাধান করে উক্ত স্কুলের নতুন ভবন এবং মসজিদটি পূর্ণ নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

সোমবার (১৫ জুন) বিকেল ৪টায় উক্ত পাইকপাড়া বালক বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পাইকপাড়া জামে মসজিদের নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধনের সময় অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি এমপি সেলিম ওসমান উপস্থিত অতিরিক্ত লোকজনকে অনুষ্ঠান স্থল ত্যাগ করতে এবং সীমিত সংখ্যক লোককে চেয়ারে নিরাপদ দুরুত্ব বজায় রেখে বসার অনুরোধ জানিয়ে মাইকে ঘোষণা দেন।

সেখানে স্কুল এবং মসজিদের নামে জমিটি রেজিস্ট্রি করে দিতে এমপি সেলিম ওসমান বিশেষ ভূমিকা পালন করেন এবং ব্যক্তিগত তহবিল থেকে ২০ লাখ টাকা খরচ করে জমির রেজিস্ট্রি কাজ সম্পন্ন করেন।

প্রধান অতিথি এমপি সেলিম ওসমান বক্তব্যে বলেন, আমি নারায়ণগঞ্জে শিক্ষাকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছি। নিজের অর্থায়নে অনেক গুলো স্কুল নির্মাণ করেছি। বিপুল সংখ্যক শিক্ষার্থীর সাথে আমার সরাসরি যোগযোগ রয়েছে। কিন্তু করোনা ভাইরাসের কারনে আজকে আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ রয়েছে। সব কিছু খুলে দেওয়া হলেও শিক্ষার্থীদের সুরক্ষার কথা চিন্তা করে শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়া হয়নি। কবে খোলা সম্ভব হতে তাও জানি না। কিন্তু আমাদের ভবিষ্যত প্রজন্ম শিক্ষার্থীরা যাতে সুস্থ্য থাকেন সেই দিকে প্রতিটি অভিভাবকদের নজর দিতে হবে। ১৯৭১ সালে আমরা ৯ মাস লেখাপড়া করতে পারিনি। কিন্তু তাতে আমরা সবাই অশিক্ষিত থাকিনা। বর্তমান পরিস্থিতি আমরা এক সময় কাটিয়ে উঠবো। ততক্ষন পর্যন্ত আপনারা নিজ নিজ সন্তানদের সুস্থ্য রাখতে বিশেষ নজর দিবেন।

এ সময় পাইকপাড়া বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি নাহিদা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পাইকপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির, পাইকপাড়া বালক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আনিস আহম্মেদ, পাইকপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক এসকে ওয়াজিদ আলী বাবুল। উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনু, সহ স্থানীয় নেত্রীবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির বলেন, আজকের এই দিনটি আমাদের পাইকপাড়াবাসীর জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। আজকে স্কুল ও মসজিদের কাজের উদ্বোধন হচ্ছে। এটা এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবী ছিলো। যখন আমরা দুটি প্রতিষ্ঠানের কমিটির নেতৃবৃন্দরা দীর্ঘদিন চেষ্টা করে ব্যর্থ হয়ে আশা ছেড়ে দিয়ে এমপি সেলিম ওসমানকে বিষয়টি অবহিত করেছি তখন তিনি নিজে দায়িত্ব নিয়ে কাজটি সম্ভব করেছেন। আমাদের অজান্তে নিজের পকেট থেকেও টাকা খরচ করেছেন। আমরা পাইকপাড়া বাসী তাঁর কাছে ঋনী হয়ে থাকবো। এমপি সেলিম ওসমান নারায়ণগঞ্জের শিক্ষার উন্নয়নের জন্য যে ভূমিকা রেখে চলেছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে। আমরা উনার কাছে নারায়ণগঞ্জে একটি উন্নত মানের বিশ্ব বিদ্যালয় নির্মানের দাবী রাখছি।

সভাপতির বক্তব্যে নাহিদা বেগম বলেন, আজকে এমপি সেলিম ওসমানের উপস্থিতিতে পাইকপাড়ায় নতুন ইতিহাস রচিত হলো। স্কুলটি নিয়ে গত ৩৩ বছর ধরে যুদ্ধ করে এসেছি আজকে এমপি সেলিম ওসমানের সহযোগীতায় সেই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us