করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিত হাত ধোয়ার পরামর্শ -ওসি সিদ্ধিরগঞ্জ

সংবাদটি শেয়ার করুন
0Shares

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিত বিবৃতিতে হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন জাতিসংঘের বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। সেই পরামর্শ অনুযায়ী হাত ধোয়ার কর্মসূচি চালু করেছে সরকার। তারই ধারাবাহিকতায় ‘করোনাভাইরাস সংক্রমণ থেকে নিরাপদ থাকতে হাত ধুয়ে থানায় প্রবেশ করুন’ এই স্লোগানকে সামনে রেখে পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল ফারুকের উদ্যোগে হাত ধোয়া কর্মসূচি চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে সরেজমিনে থানায় গিয়ে দেখা যায় জনসাধারণের জন্য হাত ধোয়ার একটি বেসিন বসানো হয়েছে থানার সামনে। সেখানে রাখা আছে সাবান, লিকুইড সাবান ও টাওয়াল। যারাই সিদ্ধিরগঞ্জ থানায় সেবার জন্য আসবেন দয়া করে সবাই পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে এই বেসিনে হাত ধুয়ে থানায় প্রবেশ করার অনুরোধ জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

ওসি কামরুল ফারুক বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা দিনদিন বেড়েই যাচ্ছে। করোনা আতঙ্ক কাটাতে বিভিন্ন ধরনের নিয়ম মেনে চলতে বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে হাত-পা ধোয়ার বিষয়টি। কারন বাইরে থেকে ঘুরে এসে অন্তত হাতের কনুই ও পায়ের হাঁটু পর্যন্ত পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। তিনি হাত ধোয়ার জন্য সাবান ব্যবহার করার পরামর্শ দেন। তবে অতিরিক্ত ক্ষারযুক্ত সাবান ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে সবাইকে। ইথাইল অ্যালকোহল দিয়ে বানানো হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত-পা ধুলে কার্যকর বলে মনে করেন ওসি।

তিনি আরো জানান, শুধু এই হাত ধোয়ার বেসিন নয় সাথে বিশুদ্ধ পানি পানের জন্য জনসাধারণের জন্য একটি বিশুদ্ধ পানির ফিল্টারও বসানোর উদ্যোগ নিয়েছি ব্যক্তিগত ভাবে যাতে সবাই বিশুদ্ধ পানি নিরাপদে পান করতে পারে।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.