এসপি হারুন এবার তেজগাঁও জোনের ডিসি

সংবাদটি শেয়ার করুন
0Shares

রিপোর্টার আলোকিত শীতলক্ষ্যা : রাজধানীর অত্যন্ত গুরুত্বপূর্ণ তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশান (ডিসি) হিসেবে পদায়ন করা হয়েছে নারায়ণগঞ্জ জেলার আলোচিত পুলিশ সুপার ‘বাংলার সিংহাম’ খ্যাত মোহাম্মদ হারুন আর রশীদকে। মঙ্গলবার (৯ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই পদায়ন করা হয়।

এর আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (প্রকিউরমেন্ট ও এন্ড ওয়ার্কশপ) হিসেবে বদলী করা হয়েছিল। এখান থেকে তাকে তেজগাঁও জোনের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়ে আসা হয়েছে।

তেজগাঁও জোন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি জোন। এখানে আছে প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন, জাতীয় সংসদ, এমপিদের আবাসিক এলাকা ন্যাম ভবন, তেজগাঁও শিল্পাঞ্চল সহ একাধিক গুরুত্বপূর্ণ স্থাপনা।

এসপি হারুন অর রশীদ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল ( বিপিএম) ৩ বার ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) ২ বার পেয়েছেন। তিনি একাধিকবার ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার মনোনীত হয়েছেন তিনি৷

গত বছরের ৩ নভেম্বর নারায়ণগঞ্জের আলোচিত পুলিশ সুপার হারুন অর রশীদকে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিস আদেশে ঢাকার পুলিশ হেড কোয়ার্টারে পুলিশ সুপার (টিআর) শাখায় বদলি করা হয়। দীর্ঘদিন পর গত ১৪ মে তাকে ডিএমপির উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়। ১৮ মে অপর এক অফিস আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে প্রকিউরমেন্ট এন্ড ওয়ার্কশপ বিভাগে পদায়ন করা হয় তাকে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একমাস পূর্বে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অভিযোগের প্রেক্ষিতে তৎকালীন এসপি আনিসুর রহমানকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করে নেয় নির্বাচন কমিশন (ইসি)। পরে হারুন অর রশীদ নারায়ণগঞ্জের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। নারায়ণগঞ্জে ১১ মাস দায়িত্ব¡ পালন করেন তিনি। এই সময়ের মধ্যে বিভিন্ন কারণে আলোচিত ছিলেন এই পুলিশ সুপার। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করায় তাকে ‘বাংলার সিংহাম’ উপাধিও দেওয়া হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন
0Shares

আলোকিত শীতলক্ষ্যা

পরিশ্রমকারীব্যক্তি কখনও ব্যর্থ হয়না এগিয়ে যাও সফল হবে।

Leave a Reply

Your email address will not be published.

Follow Us

Follow us on Facebook Us on Twitter On WhatsApp Us